1. admin@dailyoporadh.com : admin :
ব্যবসায়ীরা, তারা সে কথা রাখেনি বলে ক্ষোভ প্রকাশ করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি - দৈনিক অপরাধ
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৮:৩১ পূর্বাহ্ন
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৮:৩১ পূর্বাহ্ন

ব্যবসায়ীরা, তারা সে কথা রাখেনি বলে ক্ষোভ প্রকাশ করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি

জয়ন্তিকা
  • আপডেট সময় : সোমবার, ৯ মে, ২০২২
  • ৩৩ বার পঠিত

ভোজ্যতেলের দাম না বাড়ার যে কথা দিয়েছিলেন ব্যবসায়ীরা, তারা সে কথা রাখেনি বলে ক্ষোভ প্রকাশ করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

তিনি বলেন, মানুষকে বিশ্বাস করা পাপ। ব্যবসায়ীদের বিশ্বাস করে আমরা সেই ভুলটা করেছি। এটাই আমদের ব্যর্থতা তাদের বিশ্বাস করা।

বাণিজ্যমন্ত্রী বলেন, ব্যবসায়ীরা ঈদের ৭দিন সেই কথা রাখেনি। আমাদের সব সংস্থাকে বলা হয়েছিল সয়াবিন তেলের যে দাম নির্ধারিত আছে সেটি যেন ঠিক থাকে। কিন্তু দেখা গেল তারা সে কথা রাখেনি।

সোমবার (৯ মে) বেলা ১১টায় সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে ভোজ্যতেলের বাজার ব্যবস্থাপনা নিয়ে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা জানান। এ সময় বাণিজ্য মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, আগামী জুন মাস থেকে ১ কোটি পরিবারকে টিসিবির পণ্য দেবো। তেলের সিন্ডিকেটের কোনো প্রমাণ পাইনি। তবে রিটেইলার, ডিলাররা সয়াবিন তেলের দাম বাড়ানোর সুযোগটা নিয়েছে। আমরা চেষ্টা করবো রিটেইলার থেকে ডিলার পর্যায়ে কেউ যাতে সুযোগ নিতে না পারে। লাখ লাখ ডিলারের সিন্ডিকেট করার সুযোগ নেই।

সয়াবিন তেলের দাম কবে কমবে-এ প্রশ্নের জবাবে টিপু মুনশি বলেন, আমরা আগে এক দেড় মাসের মধ্যে বসতাম। যখন তেলের দাম কমানোর সুযোগ থাকবে তখন আমরা আবার বসবো। বাণিজ্য মন্ত্রণালয় থেকে নিয়মিত বাজার মনিটরিং করা হচ্ছে। যারা সয়াবিন তেলের বাজার অস্থিতিশীল করছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক অপরাধ ©
A Sister Concern of Prachi 2020 Ltd