1. admin@dailyoporadh.com : admin :
আবুল মাল আবদুল মুহিত চলে গেলেন না ফেরার দেশে - দৈনিক অপরাধ
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৮:০৪ পূর্বাহ্ন
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৮:০৪ পূর্বাহ্ন

আবুল মাল আবদুল মুহিত চলে গেলেন না ফেরার দেশে

জয়ন্তিকা
  • আপডেট সময় : শনিবার, ৩০ এপ্রিল, ২০২২
  • ৩৫ বার পঠিত

যেখানেই ছিলাম না কেন বা থাকি না কেন, সিলেট আমাকে খুব টানে। আমি আবার সিলেট যাব।’ গত ২১ মার্চ এক সাক্ষাৎকারে সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এমন ইচ্ছাই প্রকাশ করেছিলেন। ঈদে সিলেটে আসার বিষয়টি পরিবারের সদস্যদেরও জানিয়েছিলেন। সে অনুযায়ী তাঁকে সিলেটে নিয়ে আসার পরিকল্পনাও করেছিলেন স্বজনেরা। কিন্তু এর আগেই আবুল মাল আবদুল মুহিত চলে গেলেন না ফেরার দেশে।

শুক্রবার দিবাগত রাত ১২টা ৫৬ মিনিটে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ইন্তেকাল করেছেন আবুল মাল আবদুল মুহিত (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর বয়স হয়েছিল ৮৮ বছর।

আবুল মাল আবদুল মুহিতের ছোট ভাই ও পররাষ্ট্রমন্ত্রী জানান, শনিবার সকাল সাড়ে ১০টায় রাজধানীর গুলশান আজাদ মসজিদে আবুল মাল আবদুল মুহিতের প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এরপর বেলা সাড়ে ১১টায় জাতীয় সংসদ ভবন প্লাজায় দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। বেলা ২টায় তাঁর মরদেহ সর্বস্তরের শ্রদ্ধা নিবেদনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হবে। সেখান থেকে দাফনের জন্য মরদেহ নেওয়া হবে তাঁর জন্মস্থান সিলেটে।

এ কে আব্দুল মোমেন বলেন, ‘তিনি তাঁর প্রিয় শহরে ফিরবেন ঠিকই, তাঁকে দেখতেও আসবেন মানুষজন। কিন্তু হাস্যোজ্জ্বল ভঙ্গিমায় তাঁকে আর কথা বলতে কেউ দেখবেন না। এই শহর ছেড়ে, এই শহরের মানুষ ছেড়ে তিনি চলে গেলেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক অপরাধ ©
A Sister Concern of Prachi 2020 Ltd