1. admin@dailyoporadh.com : admin :
সতর্ক না হলে বাংলাদেশেও সংক্রমণ ঊর্ধ্বমুখী হতে পারে - দৈনিক অপরাধ
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৮:০৮ পূর্বাহ্ন
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৮:০৮ পূর্বাহ্ন

সতর্ক না হলে বাংলাদেশেও সংক্রমণ ঊর্ধ্বমুখী হতে পারে

জয়ন্তিকা
  • আপডেট সময় : সোমবার, ২৫ এপ্রিল, ২০২২
  • ৪১ বার পঠিত

বাংলাদেশে করোনার সংক্রমণ নিম্নমুখী। তবে পাশের দেশসহ এশিয়া ও ইউরোপের বিভিন্ন দেশে করোনার সংক্রমণ ঊর্ধ্বমুখী। এটি উদ্বেগজনক। এখন থেকেই সতর্ক না হলে বাংলাদেশেও সংক্রমণ ঊর্ধ্বমুখী হতে পারে। কোভিড–১৯–সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটির সভায় এ কথা বলা হয়েছে। গতকাল রোববার রাতে কমিটির ৫৭তম সভা হয়।

দেশে গত শনিবার সকাল ৮টা থেকে গতকাল রোববার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ২৪ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ সময়ে করোনায় কারও মৃত্যু হয়নি। করোনায় আগের তিন দিনও ছিল মৃত্যুশূন্য। সংক্রমণের শুরু থেকে এখন পর্যন্ত দেশে ১৯ লাখ ৫২ হাজার ৫৫৬ জনের দেহে সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৮ লাখ ৯৩ হাজার ৪৬০ জন। আর মৃত্যু হয়েছে ২৯ হাজার ১২৭ জনের।

জাতীয় কারিগরি পরামর্শক কমিটির সভায় সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে সব ক্ষেত্রে শতভাগ মাস্ক পরা এবং সামাজিক দূরত্ব নিশ্চিত করাসহ স্বাস্থ্যবিধি অনুসরণের সুপারিশ করা হয়। সচেতনতা তৈরির জন্য প্রচার বাড়ানোরও সুপারিশ করা হয়।
কমিটির সভায় বলা হয়, যেসব দেশে সংক্রমণের হার বেশি সেসব দেশ থেকে বাংলাদেশে আসার ক্ষেত্রে টিকা দেওয়া থাকলেও কোভিড নেগেটিভ সনদ নিশ্চিত করতে হবে। এ ছাড়া সব বন্দরের প্রবেশপথে স্ক্রিনিং জোরদারের পরামর্শ দেওয়া হয় সভায়।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক অপরাধ ©
A Sister Concern of Prachi 2020 Ltd