1. admin@dailyoporadh.com : admin :
  2. wadminw@wordpress.com : wadminw : wadminw
  3. wp-maintenance-25644@www.dailyoporadh.com : :
  4. wp-maintenance-53014@www.dailyoporadh.com : :
আজ ২৩ এপ্রিল ‘লাভারস ডে’, প্রেমিক-প্রেমিকাদের দিন - দৈনিক অপরাধ
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০১:২৫ পূর্বাহ্ন
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০১:২৫ পূর্বাহ্ন

আজ ২৩ এপ্রিল ‘লাভারস ডে’, প্রেমিক-প্রেমিকাদের দিন

জয়ন্তিকা
  • আপডেট সময় : ১০ মাস আগে
  • ৯৫ বার পঠিত

এ বছর বিশ্ব ভালোবাসা দিবস বা ভ্যালেন্টাইনস ডে মিস করেছেন কি? কোনো ঝামেলায় ছিলেন, ভুলে গিয়েছিলেন কিংবা প্রেমই হয়েছে সম্প্রতি! কোনো সমস্যা নেই। দিবস আরেকটা আছে। তার আগে বলুন তো, প্রেম কী? এর স্বরূপই–বা কেমন? না, এ এক অদ্ভুত অনুভূতির নাম। দেখা যায় না, ধরা যায় না, ছোঁয়া যায় না অথচ সর্বত্র বিরাজমান। ঠিক সুভাষ মুখোপাধ্যায়ের কবিতার মতো, ‘আকাশে তাকালাম, তোমার মুখ/ চোখ বন্ধ করলাম, তোমার মুখ/ বজ্রকে বধির করে তুমি আমায় ডাকছ।’

আসলে মানুষ যখন প্রেমে পড়ে, তখন তো চারপাশের সবকিছুকে নিয়েই প্রেমে পড়ে। প্রেমিক-প্রেমিকা নিশ্বাস নেয় যে অক্সিজেনে, গায়ে লাগে যে বাতাস, তাতে থাকে প্রেমের ছোঁয়া। বৃষ্টিবাদল, ঝড়ঝঞ্ঝায় থাকে প্রেম। সবকিছুই ভালো লাগে তখন। শহরের দূষিত গন্ধ, দমবন্ধ যানজট, লোকাল বাসের চিৎকার—সবকিছুতেই লেগে থাকে প্রেমের মোহন আনন্দ।

কেউ যখন প্রেমে পড়ে, তখন তার দিনরাত্তির থাকে না। শনি থেকে শুক্র, জানুয়ারি থেকে ডিসেম্বর, সপ্তাহ-মাস-বছর কিংবা যুগ থেকে যুগান্তর—সব দিনই প্রেমের দিন। তারপরও বিশ্ব ভালোবাসা দিবস, ভ্যালেন্টাইনস ডে প্রভৃতি দিবস আছে। আছে ভালোবাসাবাসির বিশেষ দিন।

আজ ২৩ এপ্রিল ‘লাভারস ডে’, প্রেমিক-প্রেমিকাদের দিন। বিশেষত আমেরিকা-ইউরোপ অঞ্চলে ‘ন্যাশনাল লাভারস ডে’ হিসেবে পালিত হয় এটি। মনে করা হয়, সেন্ট জর্জ ডে (২৩ এপ্রিল) থেকে এই দিবসের উৎপত্তি।

ন্যাশনাল ডে ক্যালেন্ডার অবলম্বনে

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক অপরাধ ©
A Sister Concern of Prachi 2020 Ltd