1. admin@dailyoporadh.com : admin :
লেনদেনের তালিকা তৈরি করেছে ই-কমার্স প্রতিষ্ঠান কিউকম লিমিটেড ও তাদের পেমেন্ট গেটওয়ে প্রতিষ্ঠান ফস্টার করপোরেশন লিমিটেড - দৈনিক অপরাধ
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৭:৫৮ পূর্বাহ্ন
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৭:৫৮ পূর্বাহ্ন

লেনদেনের তালিকা তৈরি করেছে ই-কমার্স প্রতিষ্ঠান কিউকম লিমিটেড ও তাদের পেমেন্ট গেটওয়ে প্রতিষ্ঠান ফস্টার করপোরেশন লিমিটেড

জয়িতা দাস
  • আপডেট সময় : সোমবার, ১০ জানুয়ারি, ২০২২
  • ৭৬ বার পঠিত

টাকা নিয়ে পণ্য দেয়নি, টাকাও ফেরত দেয়নি, এমন ৬ হাজার ৭২১টি লেনদেনের তালিকা তৈরি করেছে ই-কমার্স প্রতিষ্ঠান কিউকম লিমিটেড ও তাদের পেমেন্ট গেটওয়ে প্রতিষ্ঠান ফস্টার করপোরেশন লিমিটেড। এসব লেনদেনের বিপরীতে ৫৯ কোটি ৫ লাখ টাকা জড়িত। প্রতিষ্ঠান দুটি যৌথ স্বাক্ষরে আজ সোমবার তালিকাটি বাণিজ্য মন্ত্রণালয়ে পাঠিয়েছে। সঙ্গে পাঠিয়েছে এক পৃষ্ঠার আবেদনপত্র। ওই আবেদনপত্রেই এসব তথ্যের উল্লেখ আছে। সূত্র জানায়, তালিকাটি আনুমানিক ৫০০ পৃষ্ঠার।

প্যাডবিহীন সাদা কাগজে করা আবেদনপত্রের নিচে স্বাক্ষর করেছেন কিউকমের আইন উপদেষ্টা মো. আবুল কালাম আজাদ ও ফস্টার করপোরেশনের জ্যেষ্ঠ ব্যবস্থাপক মো. আল বেরুনী। কোনো ফোন নম্বর, মুঠোফোন নম্বর, এমনকি ই–মেইল ঠিকানাও উল্লেখ করেননি তাঁরা। ‘চাহিত তথ্য প্রদান প্রসঙ্গে’ আবেদনটি করা হয় বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এ এইচ এম সফিকুজ্জামান বরাবর।
বাণিজ্য মন্ত্রণালয়ে গত ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত ফস্টার পেমেন্ট গেটওয়ের কাছে আটকে থাকা কিউকমের টাকা ফেরত দেওয়ার বিষয়ে জরুরি সভার সিদ্ধান্ত অনুযায়ী তারা আজ তালিকাটি পাঠায় বলে আবেদনপত্রে উল্লেখ করেছে। ওই বৈঠকে আইন মন্ত্রণালয়, পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি), বাংলাদেশ ব্যাংক, কিউকম ও ফস্টারের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক অপরাধ ©
A Sister Concern of Prachi 2020 Ltd