1. admin@dailyoporadh.com : admin :
পৌষের প্রায় শেষ, মাঘ আসি আসি করছে - দৈনিক অপরাধ
সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ১২:৪১ পূর্বাহ্ন
সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ১২:৪১ পূর্বাহ্ন
শিরোনাম :
রোগী শনাক্তের হার বেড়ে ১০ শতাংশ ছাড়িয়েছে করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন কিংবদন্তিতুল্য সংগীতশিল্পী লতা মঙ্গেশকর মেঘাচ্ছন্ন আকাশ ও বৃষ্টির কারণে তাপমাত্রা কমতে পারে ঢাকার বাইরে সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছেন চট্টগ্রামে দেশে করোনা রোগী শনাক্তের সংখ্যা বাড়ছে প্রতিদিন আগামী শনিবার থেকে অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করবে ট্রেন লেনদেনের তালিকা তৈরি করেছে ই-কমার্স প্রতিষ্ঠান কিউকম লিমিটেড ও তাদের পেমেন্ট গেটওয়ে প্রতিষ্ঠান ফস্টার করপোরেশন লিমিটেড করোনা সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়তে থাকায় গণপরিবহনে যাত্রী চলাচল নিয়ন্ত্রণের সিদ্ধান্ত নিয়েছে সরকার পৌষের প্রায় শেষ, মাঘ আসি আসি করছে ১২ থেকে ১৮ বছর বয়সী সব শিক্ষার্থীকে ১৫ জানুয়ারির মধ্যে করোনার টিকা দিতে হবে

পৌষের প্রায় শেষ, মাঘ আসি আসি করছে

জয়িতা দাস
  • আপডেট সময় : সোমবার, ১০ জানুয়ারি, ২০২২
  • ৪০ বার পঠিত

পৌষের প্রায় শেষ, মাঘ আসি আসি করছে। এই সময়ে নিত্যদিন হাড়কাঁপানো শীত আর ঘন কুয়াশার চাদরে ঢাকা থাকে দেশের বেশির ভাগ এলাকা। প্রতিদিন তাপমাত্রা পাল্লা দিয়ে কমতে থাকে। আর চার দিন ধরে ঘটছে তার উল্টো ঘটনা। রাতেও শীত কম। আর দিনে প্রখর রোদ যেন গ্রীষ্মের উষ্ণতাকে মনে করিয়ে দিচ্ছে।

আবহাওয়া অধিদপ্তরের পর্যবেক্ষণ বলছে, গত শনিবারের তুলনায় গতকাল রোববার মধ্যরাত থেকে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বেড়ে গেছে। আর উত্তরাঞ্চলসহ দেশের বেশির ভাগ এলাকায় আজ সোমবার সকাল থেকে দিনের তাপমাত্রা একলাফে ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বেড়ে গেছে।

আবহাওয়াবিদেরা বলছেন, আজ দিন যত গড়াবে, রোদের তাপ তত বাড়বে। কারণ, ভূমধ্যসাগর পেরিয়ে আসা মেঘের দল উত্তরাঞ্চল দিয়ে দেশের সীমানায় প্রবেশ করেছে। ওই পথ দিয়ে শীতের হিমেল বাতাস এত দিন দেশে প্রবেশ করছিল। মেঘ এসে ওই পথে বাধার প্রাচীর তৈরি করেছে। ফলে শীতের ঠান্ডা বাতাস দেশের ভেতরে প্রবেশ করতে পারছে না। ফলে তাপমাত্রা দ্রুত বাড়তে শুরু করেছে। তবে আজ রাত থেকে মেঘ দেশের বেশির ভাগ এলাকায় ছড়িয়ে পড়তে পারে। কাল মঙ্গলবার মেঘের ওপরে মেঘ জমে দেশের বিভিন্ন স্থানে হালকা ও ঝিরঝিরে বৃষ্টি ঝরাতে পারে।

দেশের বেশির ভাগ এলাকায় মেঘ এসে পড়বে। এতে দিনে রোদের দাপট কমে দিনের তাপমাত্রা কিছুটা কমতে পারে। তবে বৃষ্টি চলে এলে কিছুটা ঠান্ডা বাতাসও এর সঙ্গে যোগ দেবে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক অপরাধ ©
A Sister Concern of Prachi 2020 Ltd