1. admin@dailyoporadh.com : admin :
বিশ্বজুড়ে সাত দিনে করোনাভাইরাস শনাক্তের রেকর্ড হয়েছে - দৈনিক অপরাধ
সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ১২:৪৯ পূর্বাহ্ন
সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ১২:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম :
রোগী শনাক্তের হার বেড়ে ১০ শতাংশ ছাড়িয়েছে করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন কিংবদন্তিতুল্য সংগীতশিল্পী লতা মঙ্গেশকর মেঘাচ্ছন্ন আকাশ ও বৃষ্টির কারণে তাপমাত্রা কমতে পারে ঢাকার বাইরে সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছেন চট্টগ্রামে দেশে করোনা রোগী শনাক্তের সংখ্যা বাড়ছে প্রতিদিন আগামী শনিবার থেকে অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করবে ট্রেন লেনদেনের তালিকা তৈরি করেছে ই-কমার্স প্রতিষ্ঠান কিউকম লিমিটেড ও তাদের পেমেন্ট গেটওয়ে প্রতিষ্ঠান ফস্টার করপোরেশন লিমিটেড করোনা সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়তে থাকায় গণপরিবহনে যাত্রী চলাচল নিয়ন্ত্রণের সিদ্ধান্ত নিয়েছে সরকার পৌষের প্রায় শেষ, মাঘ আসি আসি করছে ১২ থেকে ১৮ বছর বয়সী সব শিক্ষার্থীকে ১৫ জানুয়ারির মধ্যে করোনার টিকা দিতে হবে

বিশ্বজুড়ে সাত দিনে করোনাভাইরাস শনাক্তের রেকর্ড হয়েছে

জয়িতা দাস
  • আপডেট সময় : বুধবার, ২৯ ডিসেম্বর, ২০২১
  • ৪৫ বার পঠিত

বিশ্বজুড়ে সাত দিনে করোনাভাইরাস শনাক্তের রেকর্ড হয়েছে। ২২ থেকে ২৮ ডিসেম্বর পর্যন্ত প্রতিদিন গড়ে ৯ লাখ ৩৫ হাজার মানুষের করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে।

বার্তা সংস্থা এএফপির তথ্য অনুযায়ী, ২০১৯ সালে করোনাভাইরাস প্রথম শনাক্ত হওয়ার পর থেকে রোগী শনাক্তের রেকর্ড এটা। প্রতিটি দেশের স্বাস্থ্য কর্তৃপক্ষ দৈনিক করোনা শনাক্তের যে তথ্য দেয়, তার ভিত্তিতে এ পরিসংখ্যান বের করেছে এএফপি।

মহামারি শুরুর পর থেকে অনেক দেশে করোনার পরীক্ষা বেড়ে গেলেও কম গুরুতর বা উপসর্গহীন সংক্রমণের একটি বড় অংশ শনাক্তের বাইরে রয়ে গেছে। এ ছাড়া বিভিন্ন দেশে করোনা পরীক্ষার নীতিমালাতেও পার্থক্য রয়েছে।

২২ থেকে ২৮ ডিসেম্বর পর্যন্ত ৬৫ লাখ ৫০ হাজার মানুষের করোনা শনাক্ত হয়েছে। বিশেষজ্ঞরা বলছেন, রোগী শনাক্তের সংখ্যা থেকে বোঝা যায়, এটি অনেক দ্রুত ছড়াচ্ছে। এর আগের সপ্তাহের তুলনায় এ সপ্তাহে শনাক্ত ৩৭ শতাংশ বেড়েছে। এর আগে করোনা শনাক্তের রেকর্ড হয়েছিল ২৩ এপ্রিল থেকে ২৯ এপ্রিলের মধ্যে। ওই সময়ে এক সপ্তাহে দৈনিক গড়ে ৮ লাখ ১৭ হাজার করোনা রোগী শনাক্ত হয়েছিল।
বিশ্বজুড়ে গত অক্টোবরের মাঝামাঝি থেকে করোনার সংক্রমণ বাড়ছে। গত মঙ্গলবার বিশ্ব স্বাস্থ্য সংস্থা সংক্রমণ বেড়ে যাওয়ার জন্য এই ভাইরাসের শরীরের রোগ প্রতিরোধব্যবস্থাকে ফাঁকি দেওয়া এবং অমিক্রন ধরনটির অতি সংক্রমণশীলতার কথা বলেছে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক অপরাধ ©
A Sister Concern of Prachi 2020 Ltd