1. admin@dailyoporadh.com : admin :
ব্যক্তি হোক বা সংস্থার ব্যক্তিগত কথোপকথন যে–ই ফাঁস করুক, দায় নিতে হবে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণকারী সংস্থা (বিটিআরসি) - দৈনিক অপরাধ
সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০১:৪৮ পূর্বাহ্ন
সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০১:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম :
রোগী শনাক্তের হার বেড়ে ১০ শতাংশ ছাড়িয়েছে করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন কিংবদন্তিতুল্য সংগীতশিল্পী লতা মঙ্গেশকর মেঘাচ্ছন্ন আকাশ ও বৃষ্টির কারণে তাপমাত্রা কমতে পারে ঢাকার বাইরে সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছেন চট্টগ্রামে দেশে করোনা রোগী শনাক্তের সংখ্যা বাড়ছে প্রতিদিন আগামী শনিবার থেকে অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করবে ট্রেন লেনদেনের তালিকা তৈরি করেছে ই-কমার্স প্রতিষ্ঠান কিউকম লিমিটেড ও তাদের পেমেন্ট গেটওয়ে প্রতিষ্ঠান ফস্টার করপোরেশন লিমিটেড করোনা সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়তে থাকায় গণপরিবহনে যাত্রী চলাচল নিয়ন্ত্রণের সিদ্ধান্ত নিয়েছে সরকার পৌষের প্রায় শেষ, মাঘ আসি আসি করছে ১২ থেকে ১৮ বছর বয়সী সব শিক্ষার্থীকে ১৫ জানুয়ারির মধ্যে করোনার টিকা দিতে হবে

ব্যক্তি হোক বা সংস্থার ব্যক্তিগত কথোপকথন যে–ই ফাঁস করুক, দায় নিতে হবে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণকারী সংস্থা (বিটিআরসি)

জয়িতা দাস
  • আপডেট সময় : সোমবার, ১৩ ডিসেম্বর, ২০২১
  • ৬২ বার পঠিত

ব্যক্তি হোক বা সংস্থার ব্যক্তিগত কথোপকথন যে–ই ফাঁস করুক, দায় নিতে হবে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণকারী সংস্থা (বিটিআরসি) ও মুঠোফোনে সেবাদানকারী প্রতিষ্ঠানকে। বছর দু-এক আগে হাইকোর্টে তিনজন বিচারপতির একটি বেঞ্চ এই পর্যবেক্ষণ দেন। তাঁরা বলেন, ফোনালাপ ফাঁস অবশ্যই বন্ধ করতে হবে।

অবশ্য আদালতের এই রায়ের পরও পরিস্থিতির কোনো উন্নতি হয়নি। বিরোধী দলের নেতা-কর্মী, বিরুদ্ধমত পোষণ করেন—এমন ব্যক্তিদের পর নতুন করে এ বছর এই তালিকায় সংযোজন হয়েছে সাবেক তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসানের সঙ্গে দুজন শিল্পীর কথোপকথন। এরও মাস কয়েক আগে ফাঁস হয় দুজন পুলিশ কর্মকর্তার কথোপকথন।

চলতি বছরের ১০ আগস্ট আড়ি পাতা প্রতিরোধ ও ফাঁস হওয়া ফোনালাপের ২০টির বেশি ঘটনায় কমিটি গঠন করে তদন্তের নির্দেশনা চেয়ে সুপ্রিম কোর্টের ১০ আইনজীবী রিট করেন। ওই রিট আদালত খারিজ করে দেন।

বিচারপতি মো. শওকত হোসেন, বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও এএসএম আবদুল মবিন ২০১৯ সালে রাষ্ট্র বনাম ওলি মামলায় কললিস্ট সংগ্রহ ও ফোনালাপ ফাঁস প্রসঙ্গে কথা বলেন। তাঁরা বলেন, ব্যক্তিগত আলাপচারিতা বা অন্য কোনো যোগাযোগের ক্ষেত্রে নাগরিকের অধিকার সংবিধানের ৪৩ ধারা নিশ্চিত করেছে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক অপরাধ ©
A Sister Concern of Prachi 2020 Ltd