1. admin@dailyoporadh.com : admin :
রাজধানীর ফার্মগেটে আন্দোলনকারী শিক্ষার্থীরা সরকারের কাছে ৯ দফা দাবি ঘোষণা - দৈনিক অপরাধ
রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৯:১০ অপরাহ্ন
রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৯:১০ অপরাহ্ন
শিরোনাম :
শতবর্ষী বটগাছটি সম্প্রীতির নিদর্শন হয়ে আছে ঢাকা টেস্টের দ্বিতীয় দিনের শুরুতেই বৃষ্টির বাগড়া শুধু পাস করেই চাকরির পেছনে না ছুটে নিজেরা উদ্যোক্তা হতে হবে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে করোনা সংক্রমিত ৬ জনের মৃত্যু হয়েছে, এ সময় রোগী শনাক্ত হয়েছে ১৯৭ জন বাংলাদেশ ও ভারতের বিস্তীর্ণ এলাকাজুড়ে মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে করোনাভাইরাসের সংক্রমণে গত ২৪ ঘণ্টায় ৬ জনের মৃত্যু হয়েছে সিএনজিচালিত অটোরিকশার সঙ্গে ডেমু ট্রেনের সংঘর্ষে দুজন নিহত হয়েছেন, আহত হয়েছেন আরও চারজন ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে কন্টেইনারবাহী কাভার্ড ভ্যানের চাপায় মোটরসাইকেল আরোহী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী নিহত হয়েছেন করোনার দুঃসময়ে বাংলাদেশের ব্যবসায়ীরা সমুদ্রগামী জাহাজে বিনিয়োগের সুযোগ নিয়েছেন এইচএসসি পরীক্ষার্থীদের কথা বিবেচনা করে শিক্ষার্থীরা নিরাপদ সড়কের দাবিতে চলমান আন্দোলন কর্মসূচি সীমিত

রাজধানীর ফার্মগেটে আন্দোলনকারী শিক্ষার্থীরা সরকারের কাছে ৯ দফা দাবি ঘোষণা

জয়িতা দাস
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১
  • ১৫ বার পঠিত

রাজধানীর ফার্মগেটে আন্দোলনকারী শিক্ষার্থীরা সরকারের কাছে ৯ দফা দাবি ঘোষণা করে আজ বৃহস্পতিবারের মতো আন্দোলন স্থগিত করেছেন। আগামীকাল শুক্রবারের মধ্যে দাবি মানা না হলে শনিবার বেলা ১১টা থেকে আবারও আন্দোলন শুরু করার ঘোষণা দেন তাঁরা।

গাড়িচাপায় নটর ডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসানের মৃত্যুর ঘটনার বিচার, বাসভাড়ায় হাফ পাস ও নিরাপদ সড়কের দাবিতে আজ বেলা সাড়ে ১১টার দিকে ফার্মগেটে সড়ক অবরোধ করে আন্দোলন শুরু করেন অন্তত ৯টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। পরে ৯ দাবি ঘোষণা করে বিকেল ৪টার দিকে বাসায় ফেরেন তাঁরা।

ফার্মগেট মোড়ে সরকারি বিজ্ঞান কলেজ, তেজগাঁও কমার্স কলেজ, আইডিয়াল কমার্স কলেজ, বিএএফ শাহীন কলেজ, সেন্ট যোসেফ উচ্চমাধ্যমিক বিদ্যালয়, হলিক্রস কলেজ, ঢাকা রেসিডেন্সিয়াল কলেজ, মোহাম্মদপুর মডেল স্কুল অ্যান্ড কলেজ ও ন্যাশনাল পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীরা ফার্মগেটে সড়ক অবরোধ করে দিনভর বিক্ষোভ করেন। অবরোধ চলার মধ্যে সাড়ে চার ঘণ্টা যাত্রীবাহী বাস চলাচল করতে দেননি তাঁরা। তবে লাইসেন্স ও ফিটনেস সনদ থাকার শর্তে ব্যক্তিগত গাড়ি চলতে দিয়েছেন। অ্যাম্বুলেন্সসহ জরুরি পরিবহন চলেছে।

তল্লাশির সময় শিক্ষার্থীরা সরকারি কর্মকর্তাদের বেশ কিছু গাড়ির লাইসেন্সও দেখতে পাননি। সেগুলো আটকে রাখেন তাঁরা। পুলিশের বেশ কিছু গাড়িচালকের লাইসেন্সও পাওয়া যায়নি।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক অপরাধ ©
A Sister Concern of Prachi 2020 Ltd