1. admin@dailyoporadh.com : admin :
পরিবহন ধর্মঘটের কারণে ভোগান্তিতে অফিসযাত্রীরা - দৈনিক অপরাধ
সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০১:৪৭ অপরাহ্ন
সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০১:৪৭ অপরাহ্ন
শিরোনাম :
(ইউপি) নির্বাচনে আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের আটকাবস্থা থেকে দুই ম্যাজিস্ট্রেটসহ পাঁচজনকে রোববার রাতে উদ্ধার করা হয়েছে ৪১তম বিসিএসের আবশ্যিক বিষয়ের লিখিত পরীক্ষা আজ সোমবার থেকে শুরু হচ্ছে অন্যের হয়ে পরীক্ষা দিতে গিয়ে ধরা পড়া বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) এক ছাত্রকে কারাগারে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্য পরিস্থিতি নিয়ে আজ সন্ধ্যায় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলার রায় আজ করোনাভাইরাসের নতুন ধরন (ভেরিয়েন্ট) ১১টি দেশে ছড়িয়ে পড়েছে ব্লুটুথ প্রযুক্তিসংবলিত কোনো মোটরসাইকেলের নিবন্ধন দেবে না বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) ডিসেম্বরের শুরুতে এটি নিম্নচাপ থেকে ঘূর্ণিঝড়ে পরিণত হতে পারে: আবহাওয়া অধিদপ্তর শিক্ষার্থীদের কম ভাড়ায় চলাচল নিশ্চিত করা উচিত, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ২৪ ঘণ্টায় আরও ২ জনের মৃত্যু হয়েছে

পরিবহন ধর্মঘটের কারণে ভোগান্তিতে অফিসযাত্রীরা

দৈনিক অপরাধ ডেস্ক
  • আপডেট সময় : রবিবার, ৭ নভেম্বর, ২০২১
  • ২৭ বার পঠিত

বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা অনন্ত’র বাসা রাজধানীর মহাখালীতে। তাঁর কর্মস্থল উত্তরার রাজলক্ষ্মীতে। কর্মস্থলে যেতে তাঁর বাসভাড়া লাগত ১৫ টাকা। তিনি জানান, এখন সিএনজিচালিত অটোরিকশায় ভাগাভাগি করে যেতে লাগছে ১০০/১৫০ টাকা। একই পথে যেতে রিকশাওয়ালারা চাইছেন ২০০ থেকে ৩০০ টাকা।

সৈকত ক্ষোভ নিয়ে বলেন, ধর্মঘটের কারণে এই বাড়তি ভাড়ার চাপ বেড়ে গেল। অফিস যাতায়াতে ভাড়া ৮ গুণ দিয়ে করতে হচ্ছে। এই চাপ সামলানো খুব মুশকিল। আবার অফিস যেতে আগে যেখানে এক ঘণ্টা আগে বের হলে হতো, এখন আড়াই থেকে তিন ঘণ্টা আগে বের হতে হয়। তিনি বলেন, সড়কপথে সরকারের নিয়ন্ত্রণ নেই। পরিবহনশ্রমিকদের কাছে জনগণ জিম্মি। জনগণের সুবিধার কথা কেউ ভাবে না।

জ্বালানি তেলের দাম বাড়ানোর প্রতিবাদে আজ রোববারও রাজধানী ঢাকায় পালিত হচ্ছে পরিবহনমালিক ও শ্রমিকদের ডাকা ধর্মঘট। মহানগরীর ভেতরে আজও চলাচল করছে না কোনো বাস। রাজধানী থেকে ছেড়ে যাচ্ছে না আন্তজেলা ও দূরপাল্লার গণপরিবহন।

আজ সপ্তাহের প্রথম কর্মদিবসে সরকারি প্রতিষ্ঠানগুলোও খোলা। বাস বন্ধ থাকায় নির্ধারিত সময়ে অফিসে যেতে সমস্যায় পড়তে হচ্ছে অনেককে। বিপাকে পড়েছেন সাধারণ মানুষ। বিআরটিসির কিছু বাস ছাড়া কোনো বাস চলতে দেখা যাচ্ছে না।

বাস চলাচল বন্ধ থাকায় রাজধানীর সড়কে বেড়েছে ব্যক্তিগত গাড়ি, রিকশা, মোটরসাইকেল ও অটোরিকশা। অফিসগামী ব্যক্তিরা বিকল্প এসব বাহনে যাতায়াত করছেন। অনেকেই তিন থেকে চার গুণ বাড়তি ভাড়ায় এসব বাহনে কর্মস্থলসহ নির্দিষ্ট গন্তব্যে যাচ্ছেন। বাড়তি ভাড়ার কারণে অনেকে হেঁটে যাতায়াত করেছেন। গণপরিবহন নিয়ে সাধারণ মানুষের একরাশ ক্ষোভ।

মিরপুর ১১ থেকে বনানীর কর্মস্থলে যাচ্ছেন একটি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা জটিল। এ পথে যেতে তাঁর খরচ হয় ৪০/৪৫ টাকা। অথচ গত বৃহস্পতিবার মোটরসাইকেলের শরিকি যাত্রায় (রাইড শেয়ারিং) যেতে খরচ হয়েছে ১২০ টাকা। একই পথে অটোরিকশায় যেতে খরচ হয় ২৫০/৩০০ টাকা। জটিল বলেন, ‘ভাড়া নিয়ে এমন কাহিনিতে সাধারণ মানুষের ভোগান্তি হয়। আমাদের বেতন তো নির্দিষ্ট। এসবের কারণে চাপে পড়তে হয়।’ তিনি আরও বলেন, ‘অফিস টাইম ১০টায়। কিন্তু তার অনেক আগে বাসা থেকে বের হতে হয়। রাস্তায় নেমে রিকশা, অটোরিকশা সহজে পাওয়া যায় না। কারণ সবাই অফিসে যাচ্ছে। এই ভোগান্তির শেষ কোথায়?’

 

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক অপরাধ ©
A Sister Concern of Prachi 2020 Ltd