1. admin@dailyoporadh.com : admin :
এবার আগামী শুক্রবার একই দিনে ১৯টি প্রতিষ্ঠানের চাকরির নিয়োগ পরীক্ষা পড়েছে - দৈনিক অপরাধ
সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৩:২০ অপরাহ্ন
সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৩:২০ অপরাহ্ন
শিরোনাম :
(ইউপি) নির্বাচনে আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের আটকাবস্থা থেকে দুই ম্যাজিস্ট্রেটসহ পাঁচজনকে রোববার রাতে উদ্ধার করা হয়েছে ৪১তম বিসিএসের আবশ্যিক বিষয়ের লিখিত পরীক্ষা আজ সোমবার থেকে শুরু হচ্ছে অন্যের হয়ে পরীক্ষা দিতে গিয়ে ধরা পড়া বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) এক ছাত্রকে কারাগারে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্য পরিস্থিতি নিয়ে আজ সন্ধ্যায় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলার রায় আজ করোনাভাইরাসের নতুন ধরন (ভেরিয়েন্ট) ১১টি দেশে ছড়িয়ে পড়েছে ব্লুটুথ প্রযুক্তিসংবলিত কোনো মোটরসাইকেলের নিবন্ধন দেবে না বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) ডিসেম্বরের শুরুতে এটি নিম্নচাপ থেকে ঘূর্ণিঝড়ে পরিণত হতে পারে: আবহাওয়া অধিদপ্তর শিক্ষার্থীদের কম ভাড়ায় চলাচল নিশ্চিত করা উচিত, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ২৪ ঘণ্টায় আরও ২ জনের মৃত্যু হয়েছে

এবার আগামী শুক্রবার একই দিনে ১৯টি প্রতিষ্ঠানের চাকরির নিয়োগ পরীক্ষা পড়েছে

দৈনিক অপরাধ ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ৩ নভেম্বর, ২০২১
  • ৪৩ বার পঠিত

এবার আগামী শুক্রবার একই দিনে ১৯টি প্রতিষ্ঠানের চাকরির নিয়োগ পরীক্ষা পড়েছে। শুক্রবার সকাল, দুপুর ও বিকেলে নেওয়া হবে এসব পরীক্ষা। এর মধ্যে কয়েকটি প্রতিষ্ঠানের পরীক্ষা অনুষ্ঠিত হবে একই সময়ে। একই দিনে একাধিক প্রতিষ্ঠানের নিয়োগ পরীক্ষা পড়ায় বিপাকে পড়েছেন চাকরিপ্রার্থীরা।

এ বিষয়ে জানতে চাইলে বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) একজন সাবেক চেয়ারম্যান প্রথম আলোকে বলেন, চাকরির পরীক্ষার নামে যা হচ্ছে, তা প্রহসন। এভাবে একই দিনে এত পরীক্ষা নেওয়া কোনোভাবেই যুক্তিযুক্ত নয়। সরকারকে অবিলম্বে এটি বন্ধের ব্যবস্থা নিতে আহ্বান জানান তিনি।

আগামী শুক্রবার যে ১৯টি প্রতিষ্ঠান, মন্ত্রণালয় ও সংস্থার নিয়োগ পরীক্ষার সূচি ঠিক হয়েছে, তা হলো স্থানীয় সরকার বিভাগ, কর কমিশনারের কার্যালয়, কর অঞ্চল-১৪, বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো, অর্থনৈতিক সম্পর্ক বিভাগ, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা, বাংলাদেশ লোকপ্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র, অ্যাটর্নি জেনারেলের কার্যালয়, শ্রম আদালত সিলেট, বাংলাদেশ ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট, খাদ্য অধিদপ্তর, বিমান বাংলাদেশ এয়ারলাইনস, বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ, ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড, সমন্বিত সাতটি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান, পল্লী উন্নয়ন একাডেমি বগুড়া, বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক), বাংলাদেশ মৎস্য উন্নয়ন করপোরেশন ও শিক্ষা প্রকৌশল অধিদপ্তর।

খাদ্য অধিদপ্তরে পরীক্ষা হবে আটটি বিভাগীয় শহর ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহে; শ্রম আদালত সিলেটের পরীক্ষা হবে সিলেটে এবং পল্লী উন্নয়ন একাডেমি বগুড়ার নিয়োগ পরীক্ষা হবে বগুড়ায়। বাকি সব প্রতিষ্ঠানের পরীক্ষা হবে ঢাকায়। সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের তিনটি পদের ব্যবহারিক বাদে বাকি প্রতিষ্ঠানগুলোর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

প্রতিষ্ঠানগুলোর ওয়েবসাইট থেকে পাওয়া সূচি অনুযায়ী, অর্থনৈতিক সম্পর্ক বিভাগের পরীক্ষা শুরু হবে সাড়ে আটটায়; বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা, বাংলাদেশ লোকপ্রশাসন প্রশিক্ষণকেন্দ্র, অ্যাটর্নি জেনারেলের কার্যালয়, শ্রম আদালত সিলেট, বাংলাদেশ ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট, খাদ্য অধিদপ্তর, বিমান বাংলাদেশ এয়ারলাইনস, বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয় ও সড়ক পরিবহন এবং মহাসড়ক বিভাগের পরীক্ষা শুরু হবে সকাল ১০টায়; ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের পরীক্ষা শুরু হবে সকাল সাড়ে ১০টায়; কর কমিশনারের কার্যালয়, কর অঞ্চল-১৪ ও স্থানীয় সরকার বিভাগের পরীক্ষা বেলা ১১টায়; বাংলাদেশ মৎস্য উন্নয়ন করপোরেশনের পরীক্ষা শুরু হবে বেলা আড়াইটায় এবং সমন্বিত সাতটি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান, পল্লী উন্নয়ন একাডেমি বগুড়া, বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) ও শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের পরীক্ষা শুরু হবে বেলা তিনটায়।

একই দিনে ১৯টি প্রতিষ্ঠানের চাকরির পরীক্ষা পড়ায় কোনো কোনো পরীক্ষার্থীর দু-তিনটি পরীক্ষা পড়েছে শুক্রবার। নাম প্রকাশ না করার শর্তে এক পরীক্ষার্থী প্রথম আলোকে বলেন, শুক্রবার বিকেলে তাঁর দুটি চাকরির পরীক্ষা পড়েছে একই সময়ে। একটি প্রতিষ্ঠানের প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। সেটির লিখিত পরীক্ষা শুক্রবার বিকেলে। ঠিক ওই সময়ে আরেকটি চাকরির পরীক্ষা। একই সময়ে পড়ায় পরীক্ষা দেওয়ার আগেই একটি থেকে বাদ পড়তে হচ্ছে তাঁকে।

ওই পরীক্ষার্থী বলেন, ‘প্রাথমিক পরীক্ষায় নির্বাচিত হয়েও যদি কর্তৃপক্ষের সমন্বয়হীনতার কারণে পরবর্তী ধাপের পরীক্ষায় অংশ নিতে না পারি, এর চেয়ে কষ্টের আর কী হতে পারে। বেকারদের সঙ্গে এ ধরনের তামাশা বন্ধ করা হোক।

উল্লেখ্য, করোনার কারণে প্রায় দেড় বছর বন্ধ থাকার পর গত সেপ্টেম্বর থেকে বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান ও মন্ত্রণালয় চাকরির পরীক্ষা নেওয়া শুরু করে। ফলে দুই মাস ধরে প্রতি শুক্রবার গড়ে ১৫টি প্রতিষ্ঠানের চাকরি পরীক্ষা পড়ছে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক অপরাধ ©
A Sister Concern of Prachi 2020 Ltd