1. admin@dailyoporadh.com : admin :
গণটিকাদন কর্মসূচিতে ৮০ লাখ মানুষকে করোনার দ্বিতীয় ডোজ টিকা দেওয়ার কথা কাল - দৈনিক অপরাধ
রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৭:৩৭ অপরাহ্ন
রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৭:৩৭ অপরাহ্ন
শিরোনাম :
ঢাকা টেস্টের দ্বিতীয় দিনের শুরুতেই বৃষ্টির বাগড়া শুধু পাস করেই চাকরির পেছনে না ছুটে নিজেরা উদ্যোক্তা হতে হবে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে করোনা সংক্রমিত ৬ জনের মৃত্যু হয়েছে, এ সময় রোগী শনাক্ত হয়েছে ১৯৭ জন বাংলাদেশ ও ভারতের বিস্তীর্ণ এলাকাজুড়ে মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে করোনাভাইরাসের সংক্রমণে গত ২৪ ঘণ্টায় ৬ জনের মৃত্যু হয়েছে সিএনজিচালিত অটোরিকশার সঙ্গে ডেমু ট্রেনের সংঘর্ষে দুজন নিহত হয়েছেন, আহত হয়েছেন আরও চারজন ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে কন্টেইনারবাহী কাভার্ড ভ্যানের চাপায় মোটরসাইকেল আরোহী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী নিহত হয়েছেন করোনার দুঃসময়ে বাংলাদেশের ব্যবসায়ীরা সমুদ্রগামী জাহাজে বিনিয়োগের সুযোগ নিয়েছেন এইচএসসি পরীক্ষার্থীদের কথা বিবেচনা করে শিক্ষার্থীরা নিরাপদ সড়কের দাবিতে চলমান আন্দোলন কর্মসূচি সীমিত অদম্য ইচ্ছার জোরেই এখন স্বপ্নের কাছাকাছি এসে পৌঁছেছেন শোভা রানী

গণটিকাদন কর্মসূচিতে ৮০ লাখ মানুষকে করোনার দ্বিতীয় ডোজ টিকা দেওয়ার কথা কাল

লিংকন
  • আপডেট সময় : বুধবার, ২৭ অক্টোবর, ২০২১
  • ৬০ বার পঠিত

গণটিকাদন কর্মসূচিতে ৮০ লাখ মানুষকে করোনার দ্বিতীয় ডোজ টিকা দেওয়ার কথা। কাল বৃহস্পতিবার এ টিকা দেওয়া হবে। স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তারা বলেছেন, লক্ষ্যমাত্রা পূরণের জন্য সব ধরনের প্রস্তুতি তাঁদের আছে।

এ কর্মসূচিতে সেপ্টেম্বরের ২৮ তারিখে ৮০ লাখ মানুষকে একসঙ্গে টিকা দেওয়ার কথা ছিল। ওই দিন ছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন। স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তারা তখন প্রথম আলোকে বলেছিলেন, ২৮ ও ২৯ সেপ্টেম্বর তাঁরা ৮০ লাখ ৯৩ হাজার ২৩৬ জনকে প্রথম ডোজ টিকা দিতে পেরেছিলেন।

কালকের কর্মসূচি ঠিকভাবে পালিত হলে প্রায় তিন কোটি মানুষ পূর্ণ দুই ডোজ টিকার আওতায় আসবেন। এর মাধ্যমে দেশের ১৭ শতাংশ মানুষ পূর্ণ দুই ডোজ টিকা পাবেন।

স্বাস্থ্য অধিদপ্তরের করোনার টিকা ব্যবস্থাপনা কমিটির সদস্যসচিব শামসুল হক আজ বুধবার সকালে প্রথম আলোকে বলেন, ‘কাল ৮০ লাখের বেশি মানুষকে টিকা দেওয়ার সব ধরনের প্রস্তুতি আমাদের আছে। সব জেলায় টিকা পাঠানো হয়েছে। আশা করি, গত মাসে যাঁরা প্রথম ডোজ পেয়েছিলেন, তাঁরা সবাই কাল দ্বিতীয় ডোজ পাবেন।’

নিয়মিত করোনার টিকাদানকেন্দ্রের বাইরে ইউনিয়ন, পৌরসভা ও সিটি করপোরেশন এলকায় এ বিশেষ টিকাদানের আয়োজন করছে স্বাস্থ্য বিভাগ। এর উদ্দেশ্য অল্প সময়ে বেশি মানুষকে টিকার আওতায় আনা।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক গত মাসে বলেছিলেন, একসঙ্গে অনেক মানুষকে টিকার আওতায় আনা ও টিকাদানের গতি বাড়াতে প্রতি মাসে একবার গণটিকাদান কর্মসূচির আয়োজন করা হবে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক অপরাধ ©
A Sister Concern of Prachi 2020 Ltd