1. admin@dailyoporadh.com : admin :
করোনা সংক্রমণে ৭ জনের মৃত্যু হয়েছে - দৈনিক অপরাধ
রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৮:৩৪ অপরাহ্ন
রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ০৮:৩৪ অপরাহ্ন
শিরোনাম :
ঢাকা টেস্টের দ্বিতীয় দিনের শুরুতেই বৃষ্টির বাগড়া শুধু পাস করেই চাকরির পেছনে না ছুটে নিজেরা উদ্যোক্তা হতে হবে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে করোনা সংক্রমিত ৬ জনের মৃত্যু হয়েছে, এ সময় রোগী শনাক্ত হয়েছে ১৯৭ জন বাংলাদেশ ও ভারতের বিস্তীর্ণ এলাকাজুড়ে মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে করোনাভাইরাসের সংক্রমণে গত ২৪ ঘণ্টায় ৬ জনের মৃত্যু হয়েছে সিএনজিচালিত অটোরিকশার সঙ্গে ডেমু ট্রেনের সংঘর্ষে দুজন নিহত হয়েছেন, আহত হয়েছেন আরও চারজন ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে কন্টেইনারবাহী কাভার্ড ভ্যানের চাপায় মোটরসাইকেল আরোহী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী নিহত হয়েছেন করোনার দুঃসময়ে বাংলাদেশের ব্যবসায়ীরা সমুদ্রগামী জাহাজে বিনিয়োগের সুযোগ নিয়েছেন এইচএসসি পরীক্ষার্থীদের কথা বিবেচনা করে শিক্ষার্থীরা নিরাপদ সড়কের দাবিতে চলমান আন্দোলন কর্মসূচি সীমিত অদম্য ইচ্ছার জোরেই এখন স্বপ্নের কাছাকাছি এসে পৌঁছেছেন শোভা রানী

করোনা সংক্রমণে ৭ জনের মৃত্যু হয়েছে

জয়িতা দাস
  • আপডেট সময় : বুধবার, ২৭ অক্টোবর, ২০২১
  • ৫৩ বার পঠিত

দেশে গত ২৪ ঘণ্টায় (গতকাল মঙ্গলবার সকাল ৮টা থেকে আজ বুধবার সকাল ৮টা পর্যন্ত) করোনা সংক্রমণে ৭ জনের মৃত্যু হয়েছে। এ সময় নতুন রোগী শনাক্ত হয়েছেন ৩০৬ জন। আগের দিনে মতো গত ২৪ ঘণ্টায়ও দেশের চার বিভাগে কারও মৃত্যু হয়নি।

আজ বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। আগের দিন করোনায় ছয়জনের মৃত্যু হয়েছিল। নতুন রোগী শনাক্ত হয়েছিলেন ২৭৬ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় ঢাকা বিভাগে তিনজনের মৃত্যু হয়েছে। খুলনায় মারা গেছেন দুজন। আর চট্টগ্রাম ও রাজশাহীতে একজন করে মারা গেছেন। বাকি চার বিভাগে কোনো মৃত্যু হয়নি।

সর্বশেষ ২৪ ঘণ্টায় মোট ১৯ হাজার ৯৫১ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার দাঁড়িয়েছে ১ দশমিক ৫৩। আগের দিন এ হার ছিল ১ দশমিক ৪৪।

গত বছরের মার্চে দেশে করোনার প্রাদুর্ভাব দেখা দেওয়ার পর থেকে এখন পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা ১৫ লাখ ৬৮ হাজার ৫৬৩। তাঁদের মধ্যে মারা গেছেন ২৭ হাজার ৮৪১ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩২ হাজার ৪৬৮ জন। সর্বশেষ ২৪ ঘণ্টায় ২৮৮ জন সুস্থ হয়েছেন।

গত ২৪ ঘণ্টায় যাঁরা মারা গেছেন, তাঁদের মধ্যে ৩ জন পুরুষ ও ৪ জন নারী। এর মধ্যে ছয়জনের মৃত্যু হয়েছে সরকারি হাসপাতালে আর একজনের মৃত্যু হয়েছে বেসরকারি হাসপাতালে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনার সংক্রমণ দেখা দেয়। কয়েক মাসের মধ্যে এই ভাইরাস বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ে। বাংলাদেশে প্রথম করোনার সংক্রমণ শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ।

এরপর বিভিন্ন সময় করোনার সংক্রমণ কমবেশি হয়েছে। তবে চলতি বছরের মে মাসের শেষ দিকে দেশে করোনার ডেলটা ধরনের দাপটে পরিস্থিতি খারাপ হতে থাকে। আগস্টের প্রথম দিকে দেশে করোনার গণটিকা দেওয়া শুরু হয়। এরপর সংক্রমণ ও মৃত্যু উভয়ই কমতে শুরু করে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক অপরাধ ©
A Sister Concern of Prachi 2020 Ltd