1. admin@dailyoporadh.com : admin :
কারও চাপে জাতীয় পার্টির মহাসচিব নিয়োগ না দিতে দলের চেয়ারম্যান জি এম কাদেরের প্রতি আহ্বান - দৈনিক অপরাধ
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৭:০৩ পূর্বাহ্ন
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৭:০৩ পূর্বাহ্ন
শিরোনাম :
সাম্প্রদায়িক শক্তি মনে করে, ঠিক একাত্তরের মতো টার্গেট করে সংখ্যালঘুদের ওপর হামলা চালিয়ে তাদের দেশ থেকে বের করে দেওয়া যায় কক্সবাজারের উখিয়ার থাইনখালী রোহিঙ্গা শিবিরে দুটি সন্ত্রাসী গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনায় সাত জন নিহত ও ১০ জন আহত হয়েছেন দ্বিতীয় ধাপে সারা দেশে ৮৪৮টি ইউনিয়ন পরিষদে (ইউপি) নির্বাচন হতে যাচ্ছে কক্সবাজারে আটক হওয়া ব্যক্তিই কুমিল্লার ইকবাল হোসেন, পুলিশ সুপার (এসপি) উজানের পাহাড়ি ঢল আর দুই দিনের বর্ষণে লালমনিরহাটে তিস্তার পানিতে নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে দুর্গাপূজার অষ্টমীর দিন কুমিল্লা নগরের নানুয়া দিঘির উত্তর পাড়ের অস্থায়ী পূজামণ্ডপে ইকবাল হোসেন (৩৫) পবিত্র কোরআন রেখেছিলেন বলে পুলিশ জানিয়েছে রাজনৈতিক পৃষ্ঠপোষকতার জন্যই দেশে সাম্প্রদায়িকতার বিস্তার ঘটছে বলে মনে করেন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) নির্বাহী পরিচালক ইফতেখারুজ্জামান বলিউড তারকা শাহরুখ খানের বাড়িতে তল্লাশি চালাতে ঢুকেছেন ভারতের মাদক নিয়ন্ত্রণ ব্যুরোর (এনসিবি) কর্মকর্তারা দেশের ১২ থেকে ১৭ বছর বয়সী স্কুলশিক্ষার্থীদের টিকা দেওয়া শুরু হয়েছে, ক্রমান্বয়ে দেশের সব মানুষই টিকা পাবে দেশের দ্বিতীয় শীর্ষ মোবাইল অপারেটর রবি আজিয়াটা তাদের সব মোবাইল নেটওয়ার্ক টাওয়ার বিক্রি করে দিচ্ছে

কারও চাপে জাতীয় পার্টির মহাসচিব নিয়োগ না দিতে দলের চেয়ারম্যান জি এম কাদেরের প্রতি আহ্বান

সুদীপ্ত
  • আপডেট সময় : শুক্রবার, ৮ অক্টোবর, ২০২১
  • ৪০ বার পঠিত

কারও চাপে জাতীয় পার্টির মহাসচিব নিয়োগ না দিতে দলের চেয়ারম্যান জি এম কাদেরের প্রতি আহ্বান জানিয়েছেন দলটি নেতারা।

জাতীয় পার্টির প্রয়াত মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলুর স্মরণে আজ শুক্রবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আয়োজিত সভায় এ আহ্বান জানানো হয়।

অনুষ্ঠানের শুরুতেই রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজুর রহমান চেয়ারম্যানের উদ্দেশে বলেন, ‘জিয়াউদ্দিন বাবলুর মতো ত্যাগী, দলের প্রতি নিবেদিত এবং দলের জন্য যাঁর আত্মত্যাগ আছে, এমন কাউকে মহাসচিব নিয়োগ করেন। তবে আগে যারা দলের সঙ্গে বেইমানি করেছে, পেছন থেকে ছুরি মেরেছে, তারা যেন কোনোভাবেই মহাসচিব না হয়। মেরুদণ্ড সোজা করে দাঁড়ান। কারও ভয়ভীতি, রিভলবার-বুলেটের ভয়ে দল চালানো যাবে না।’

পোর খাওয়া এবং কর্মীবান্ধব একজনকে মহাসচিব হিসেবে নিয়োগ দেওয়ার আহ্বান জানিয়ে জাপার ঢাকা দক্ষিণের সভাপতি সৈয়দ আবু হোসেন বলেন, এমন ব্যক্তিকে নিয়োগ দিতে হবে, যিনি জাতীয় পার্টিকে মূল লক্ষ্যে পৌঁছে দেবেন। মহাসচিব নির্বাচন করতে গঠনতন্ত্র অনুযায়ী চেয়ারম্যানের নিজস্ব ক্ষমতা রয়েছে, তারপরও তিনি এ বিষয়ে দলের নেতাদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেবেন বলে আশা ব্যক্ত করেন।

দলের মহাসচিব হতে চান না জানিয়ে সংসদের বিরোধীদলীয় চিফ হুইপ মশিউর রহমান বলেন, দলকে শক্তিশালী করার জন্য সবাইকে কাজ করতে হবে। জাপাকে আরেকবার ক্ষমতায় যেতে হবে।

খুলনা সিলেট বিভাগীয় অতিরিক্ত মহাসচিব সাহিদুর রহমান বলেন, ভুল করুক আর শুদ্ধ করুক, নেতার সিদ্ধান্তই মেনে নিতে হবে। এটাই নিয়ম।

স্মরণসভায় জি এম কাদের জিয়াউদ্দিন বাবলুর বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের নানা বিষয় তুলে ধরেন। তিনি বলেন, জিয়াউদ্দিন বাবলু সাধারণ জনগণের মানুষ ছিলেন। জাতীয় পার্টি সক্রিয় দল হতে চায়, যেটা তাঁর স্বপ্ন ছিল।
জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান আনিসুল ইসলাম মাহমুদ বলেন, জি এম কাদেরের নেতৃত্বে ক্ষমতায় যাওয়া জিয়াউদ্দিন বাবলুর স্বপ্ন ছিল। এ জন্য দলের নেতা–কর্মীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।

স্মরণসভায় উপস্থিত দলের শীর্ষস্থানীয় অনেক নেতা জিয়াউদ্দিন বাবলুর রাজনৈতিক কর্মময় জীবনের স্মৃতিচারণা করেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক অপরাধ ©
A Sister Concern of Prachi 2020 Ltd