1. admin@dailyoporadh.com : admin :
১ অক্টোবর থেকে অবৈধ মুঠোফোন শনাক্ত ও নেটওয়ার্ক থেকে বিচ্ছিন্নের কার্যক্রম চূড়ান্তভাবে শুরু হচ্ছে - দৈনিক অপরাধ
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৭:২৮ পূর্বাহ্ন
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৭:২৮ পূর্বাহ্ন
শিরোনাম :
সাম্প্রদায়িক শক্তি মনে করে, ঠিক একাত্তরের মতো টার্গেট করে সংখ্যালঘুদের ওপর হামলা চালিয়ে তাদের দেশ থেকে বের করে দেওয়া যায় কক্সবাজারের উখিয়ার থাইনখালী রোহিঙ্গা শিবিরে দুটি সন্ত্রাসী গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনায় সাত জন নিহত ও ১০ জন আহত হয়েছেন দ্বিতীয় ধাপে সারা দেশে ৮৪৮টি ইউনিয়ন পরিষদে (ইউপি) নির্বাচন হতে যাচ্ছে কক্সবাজারে আটক হওয়া ব্যক্তিই কুমিল্লার ইকবাল হোসেন, পুলিশ সুপার (এসপি) উজানের পাহাড়ি ঢল আর দুই দিনের বর্ষণে লালমনিরহাটে তিস্তার পানিতে নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে দুর্গাপূজার অষ্টমীর দিন কুমিল্লা নগরের নানুয়া দিঘির উত্তর পাড়ের অস্থায়ী পূজামণ্ডপে ইকবাল হোসেন (৩৫) পবিত্র কোরআন রেখেছিলেন বলে পুলিশ জানিয়েছে রাজনৈতিক পৃষ্ঠপোষকতার জন্যই দেশে সাম্প্রদায়িকতার বিস্তার ঘটছে বলে মনে করেন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) নির্বাহী পরিচালক ইফতেখারুজ্জামান বলিউড তারকা শাহরুখ খানের বাড়িতে তল্লাশি চালাতে ঢুকেছেন ভারতের মাদক নিয়ন্ত্রণ ব্যুরোর (এনসিবি) কর্মকর্তারা দেশের ১২ থেকে ১৭ বছর বয়সী স্কুলশিক্ষার্থীদের টিকা দেওয়া শুরু হয়েছে, ক্রমান্বয়ে দেশের সব মানুষই টিকা পাবে দেশের দ্বিতীয় শীর্ষ মোবাইল অপারেটর রবি আজিয়াটা তাদের সব মোবাইল নেটওয়ার্ক টাওয়ার বিক্রি করে দিচ্ছে

১ অক্টোবর থেকে অবৈধ মুঠোফোন শনাক্ত ও নেটওয়ার্ক থেকে বিচ্ছিন্নের কার্যক্রম চূড়ান্তভাবে শুরু হচ্ছে

দৈনিক অপরাধ ডেস্ক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২১
  • ২৬ বার পঠিত

দেশে আগামীকাল শুক্রবার থেকে নতুন করে নেটওয়ার্কে যুক্ত হওয়া অবৈধ মুঠোফোনের সংযোগ বিচ্ছিন্নের কার্যক্রম শুরু হবে। তিন মাস ধরে এই কার্যক্রম পরীক্ষামূলকভাবে চলছিল। তবে এত দিন অবৈধ শনাক্ত হলেও মুঠোফোন নেটওয়ার্ক থেকে বিচ্ছিন্ন করা হয়নি।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) আজ বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, কাল ১ অক্টোবর থেকে অবৈধ মুঠোফোন শনাক্ত ও নেটওয়ার্ক থেকে বিচ্ছিন্নের কার্যক্রম চূড়ান্তভাবে শুরু হচ্ছে। সংস্থাটি গ্রাহককে মুঠোফোন কেনার সময় যাচাই করে দেখার অনুরোধ জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ন্যাশনাল ইকুইপমেন্ট আইডেনটিটি রেজিস্ট্রারের (এনইআইআর) কার্যক্রমের আওতায় মুঠোফোন কেনার আগে ফোনের মেসেজ অপশন থেকে KYD ও ১৫ ডিজিটের IMEI নম্বর লিখে (উদাহরণ স্বরূপ KYD 123456789012345) ১৬০০২ নম্বরে পাঠিয়ে বৈধতা যাচাই করতে হবে। বৈধভাবে বিদেশ থেকে ব্যক্তিগতভাবে আনা, কেনা অথবা উপহার পাওয়া অনুমোদিত সংখ্যক মুঠোফোন ব্যবহারের আগে www.neir.btrc.gov.bd ওয়েবসাইটের মাধ্যমে নিবন্ধন করতে হবে।

বিটিআরসি আমদানিকারক, উৎপাদনকারী ও বিক্রেতাকে অবৈধভাবে মুঠোফোন আমদানি, উৎপাদন অথবা বিক্রির সঙ্গে জড়িত না হওয়ার অনুরোধ জানিয়েছে। নইলে অবৈধ মুঠোফোনের মূল্য ফেরত দিতে হবে এবং আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে তারা।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক অপরাধ ©
A Sister Concern of Prachi 2020 Ltd