1. admin@dailyoporadh.com : admin :
ওসি পরিচয়ে চাঁদাবাজি, গ্রেফতার ৩ - দৈনিক অপরাধ
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৯:৪৭ পূর্বাহ্ন
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৯:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম :
সাম্প্রদায়িক শক্তি মনে করে, ঠিক একাত্তরের মতো টার্গেট করে সংখ্যালঘুদের ওপর হামলা চালিয়ে তাদের দেশ থেকে বের করে দেওয়া যায় কক্সবাজারের উখিয়ার থাইনখালী রোহিঙ্গা শিবিরে দুটি সন্ত্রাসী গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনায় সাত জন নিহত ও ১০ জন আহত হয়েছেন দ্বিতীয় ধাপে সারা দেশে ৮৪৮টি ইউনিয়ন পরিষদে (ইউপি) নির্বাচন হতে যাচ্ছে কক্সবাজারে আটক হওয়া ব্যক্তিই কুমিল্লার ইকবাল হোসেন, পুলিশ সুপার (এসপি) উজানের পাহাড়ি ঢল আর দুই দিনের বর্ষণে লালমনিরহাটে তিস্তার পানিতে নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে দুর্গাপূজার অষ্টমীর দিন কুমিল্লা নগরের নানুয়া দিঘির উত্তর পাড়ের অস্থায়ী পূজামণ্ডপে ইকবাল হোসেন (৩৫) পবিত্র কোরআন রেখেছিলেন বলে পুলিশ জানিয়েছে রাজনৈতিক পৃষ্ঠপোষকতার জন্যই দেশে সাম্প্রদায়িকতার বিস্তার ঘটছে বলে মনে করেন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) নির্বাহী পরিচালক ইফতেখারুজ্জামান বলিউড তারকা শাহরুখ খানের বাড়িতে তল্লাশি চালাতে ঢুকেছেন ভারতের মাদক নিয়ন্ত্রণ ব্যুরোর (এনসিবি) কর্মকর্তারা দেশের ১২ থেকে ১৭ বছর বয়সী স্কুলশিক্ষার্থীদের টিকা দেওয়া শুরু হয়েছে, ক্রমান্বয়ে দেশের সব মানুষই টিকা পাবে দেশের দ্বিতীয় শীর্ষ মোবাইল অপারেটর রবি আজিয়াটা তাদের সব মোবাইল নেটওয়ার্ক টাওয়ার বিক্রি করে দিচ্ছে

ওসি পরিচয়ে চাঁদাবাজি, গ্রেফতার ৩

দৈনিক অপরাধ ডেস্ক
  • আপডেট সময় : রবিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২১
  • ৪৫ বার পঠিত

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পরিচয়ে ব্যবসায়ীর কাছে দুই লাখ টাকা চাঁদা দাবির অভিযোগে চট্টগ্রামে প্রতারক চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ রোববার নগরের বাকলিয়া এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানায়, গত বুধবার নগরের আসাদগঞ্জের ব্যবসায়ী মো. লুৎফর রহমানকে কোতোয়ালি থানার ওসি পরিচয়ে ফোন করা হয়। তাঁকে বলা হয়, এলাকায় ব্যবসা করতে হলে পুলিশকে দুই লাখ টাকা চাঁদা দিতে হবে। টাকা পাঠানোর জন্য একটি নগদ নম্বরও দেওয়া হয়। ভয়ে ওই ব্যবসায়ী প্রতারকদের দেওয়া নম্বরে ১৫ হাজার টাকা পাঠান। পরদিন বৃহস্পতিবার বিষয়টি কোতোয়ালি থানাকে জানান তিনি। এরপর পুলিশ তদন্ত করে আজ বাকলিয়া বউবাজার এলাকা থেকে অভিযুক্ত আজিম হোসেনকে গ্রেপ্তার করে। তাঁর কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে চক্রের বাকি দুই সদস্যকেও গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার বাকি দুজন হলেন আরিফ হোসেন ও মো. তারেক।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেজাম উদ্দিন বলেন, গ্রেপ্তার আসামিরা স্বীকার করেন, তাঁরা কোতোয়ালি, পাঁচলাইশ ও পতেঙ্গা থানার ওসি, আবার কখনো এসআই মিজান পরিচয় দিয়ে ভয়ভীতি দেখিয়ে লোকজনের কাছ থেকে চাঁদা দাবি করে আসছিলেন। চক্রের সদস্যরা কখনো রিকশাচালক, আবার কখনো দিনমজুর হিসেবে কাজ করেন।

নেজাম উদ্দিন আরও বলেন, প্রতারণার কৌশল হিসেবে ভুক্তভোগী বা সেবাপ্রার্থী সেজে বিভিন্ন থানায় গিয়ে সেখানকার ওসি, ওসি (তদন্ত) ও অন্য কর্মকর্তাদের নাম সংগ্রহ করেন তাঁরা। এরপরে তাঁরা থানায় সংঘটিত বিভিন্ন ঘটনা সম্পর্কে খোঁজখবর নেন। তাৎক্ষণিক ওই ঘটনার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার নাম ব্যবহার করে বাদী ও বিবাদীর কাছে চাঁদা দাবি করেন। টাকা আদায়ের পরে ব্যবহৃত মুঠোফোন বন্ধ করে দেন তাঁরা। সম্প্রতি সমীর চৌধুরী নামের এক ব্যক্তিকে ভুয়া মামলার কথা বলে পাঁচ হাজার টাকা হাতিয়ে নেয় এই চক্র।

 

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক অপরাধ ©
A Sister Concern of Prachi 2020 Ltd