1. admin@dailyoporadh.com : admin :
ওমরা পালন করতে ৭ জন ক্রিকেটার সৌদি আরব গেছেন - দৈনিক অপরাধ
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ১১:০৯ অপরাহ্ন
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ১১:০৯ অপরাহ্ন
শিরোনাম :
বাংলাদেশের সঙ্গে তুরস্কের বাণিজ্যিক সম্পর্ক করোনা মহামারির মধ্যেও খুব একটা ক্ষতিগ্রস্ত হয়নি বলে জানিয়েছেন তুরস্কের রাষ্ট্রদূত ধর্মীয় সম্প্রীতিতে বাংলাদেশকে পৃথিবীর ‘নাম্বার ওয়ান’ বা সেরা উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন করোনা সংক্রমণে ৯ জনের মৃত্যু হয়েছে, এ সময় নতুন রোগী শনাক্ত হয়েছে ২৭৮ জন। চেক জালিয়াতির মাধ্যমে যশোর শিক্ষা বোর্ডের ব্যাংক হিসাব থেকে আরও আড়াই কোটি টাকা আত্মসাত সারা দেশে প্রতিমা, পূজামণ্ডপ, মন্দিরে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগের প্রতিবাদে গণ–অনশন, গণ–অবস্থান ও বিক্ষোভ মিছিল করছেন সনাতন ধর্মাবলম্বীরা উচ্চমাধ্যমিক বা এইচএসসি পরীক্ষার ফরম পূরণের জন্য আবার সুযোগ দিয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড সাম্প্রদায়িক শক্তি মনে করে, ঠিক একাত্তরের মতো টার্গেট করে সংখ্যালঘুদের ওপর হামলা চালিয়ে তাদের দেশ থেকে বের করে দেওয়া যায় কক্সবাজারের উখিয়ার থাইনখালী রোহিঙ্গা শিবিরে দুটি সন্ত্রাসী গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনায় সাত জন নিহত ও ১০ জন আহত হয়েছেন দ্বিতীয় ধাপে সারা দেশে ৮৪৮টি ইউনিয়ন পরিষদে (ইউপি) নির্বাচন হতে যাচ্ছে কক্সবাজারে আটক হওয়া ব্যক্তিই কুমিল্লার ইকবাল হোসেন, পুলিশ সুপার (এসপি)

ওমরা পালন করতে ৭ জন ক্রিকেটার সৌদি আরব গেছেন

দৈনিক অপরাধ ডেস্ক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২১
  • ৪৫ বার পঠিত

‘খ্যাতির বিড়ম্বনা’ কথাটা এর আগে তাঁরা শুধু শুনেইছিলেন। শরীফুল ইসলাম, শামীম হোসেনদের সেই খ্যাতির বিড়ম্বনার প্রত্যক্ষ অভিজ্ঞতা হয় এবার টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে ডাক পাওয়ার পর। কেউ বাধ্য হয়ে নতুন মোবাইল নম্বর নেন। কেউ সংবাদমাধ্যমকে এড়িয়ে চলা শুরু করেন নানা অজুহাতে। মাঝেমধ্যে বাড়ি যাওয়া যে বিশ্রামের আশায়, সেটিই–বা হতো কই!

যুব দল পেরিয়ে এখন তো তাঁরা জাতীয় দলেরই ক্রিকেটার। বেড়েছে খ্যাতি, তাঁদের প্রতি মানুষের আগ্রহও। সঙ্গে খেলার ব্যস্ততা তো আছেই। চাইলেই যে যখন–তখন যেখানে–সেখানে চলে যাবেন, সে উপায় নেই। একই অবস্থা টানা খেলার মধ্যে থাকা অন্য ক্রিকেটারদেরও। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এই ফাঁকা সময়টা তাই নিজেদের মতো করে কাটানোর ব্যবস্থা করেছেন সবাই।

জাতীয় দলের ছয়জনসহ মোট সাত ক্রিকেটার আজ সৌদি আরব যাচ্ছেন ওমরাহ হজ পালন করতে। তাঁদের মধ্যে বিশ্বকাপ দলে ডাক পাওয়া তাসকিন আহমেদ, নুরুল হাসান, আফিফ হোসেন, মোহাম্মদ নাঈম ও মোহাম্মদ সাইফউদ্দিন ছাড়াও আছেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম ও উইকেটকিপার ব্যাটসম্যান জাকির হোসেন। সঙ্গে যাচ্ছেন তাসকিনের বাবাও। ওমরাহ শেষে ২২ সেপ্টেম্বর দেশে ফেরার কথা তাঁদের।

সেপ্টেম্বরের শেষ সপ্তাহেই শুরু হবে বিশ্বকাপ–সংক্রান্ত যত আনুষ্ঠানিকতা। বিশ্বকাপ দলের জার্সি উন্মোচন অনুষ্ঠানও এ মাসের শেষ দিকে। ওমানের উদ্দেশে বাংলাদেশ দল দেশ ছাড়বে আগামী ৩ অক্টোবর। সেখানে এক দিনের কোয়ারেন্টিন করে এক সপ্তাহের অনুশীলন ক্যাম্প, তারপর বিশ্বকাপের জৈব সুরক্ষাবলয়ে প্রবেশ করবে মাহমুদউল্লাহর দল। বিশ্বকাপের আগে শ্রীলঙ্কা ও ওমান ‘এ’ দলের সঙ্গে দুটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা বাংলাদেশের। তার আগে দেশেই ‘এ’ দলের হয়ে হাই পারফরম্যান্স বিভাগের বিপক্ষে চট্টগ্রামে দুটি ৫০ ওভারের ম্যাচ খেলবেন মুশফিকুর রহিম ও রুবেল হোসেন। মাঠে ফেরার আগে মুশফিকও চাইলেন নিজের মতো করে কয়টা দিন কাটাতে। সে কারণেই কাল ১৮-১৯ জনের বিশাল পারিবারিক বহর নিয়ে তিনি গেছেন কক্সবাজারে।

১৯ সেপ্টেম্বর শুরু হতে যাওয়া আইপিএলের দ্বিতীয় পর্বে খেলতে সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান আছেন সংযুক্ত আরব আমিরাতে। তাঁরা বিশ্বকাপে যোগ দেবেন আইপিএল শেষ করে। এর আগের সময়টা খেলা নিয়ে না ভেবেই থাকার চেষ্টা করছেন মোস্তাফিজ। কাল হোয়াটসঅ্যাপ বার্তায় বাঁহাতি পেসার বলছিলেন, ‘এখন কোয়ারেন্টিনে আছি। কন্ডিশন-খেলা—এসব নিয়ে ভাবছি না। খেলা নিয়ে ভাবা শুরু করব কোয়ারেন্টিন শেষ করে।’

আরেক পেসার তাসকিনের জন্য এবারের বিশ্বকাপ দলে ডাক পাওয়াটাই বড় ঘটনা। ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে বোলিং অ্যাকশনের কারণে নিষিদ্ধ হওয়ার পর নিজেকে হারিয়েই ফেলেন তিনি। ২০১৯ বিশ্বকাপের দলেও জায়গা হয়নি তাঁর। কিন্তু করোনার সময়ে করা কঠোর পরিশ্রম আবারও বাড়িয়েছে তাঁর বোলিংয়ের ঔজ্জ্বল্য। কাল মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে তাসকিন বলছিলেন, ‘সত্যি কথা বলতে, আমার জন্য দুটি বিশ্বকাপের স্মৃতিই আলাদা। তবে সেসব তো অতীত, এগুলো নিয়ে না ভেবে বর্তমানেই দৃষ্টি দিতে চাই। যেন সুস্থ থেকে বিশ্বকাপে ভালো করতে পারি, সেই প্রার্থনা থাকবে।’

নুরুলের ফেরার গল্পটাও কম রোমাঞ্চকর নয়। ২০১৮ সালের ওয়েস্ট ইন্ডিজ সফরে ভালো খেলার পরও দল থেকে বাদ পড়েন। দেশের সেরা উইকেটকিপার হয়েও দলে সুযোগ পাচ্ছিলেন না ব্যাটিংয়ের কারণে। সেই ঘাটতি পূরণ করতে ব্যাটিং নিয়ে কঠোর পরিশ্রম করেছেন নুরুল। বিশ্বকাপ দলে ডাক পাওয়াটা তাঁর জন্যও বিশেষ কিছুই, ‘শুধু বিশ্বকাপ নয়, আমার কাছে বাংলাদেশের হয়ে প্রতিটি ম্যাচ খেলাই গুরুত্বপূর্ণ। যারা বাংলাদেশ দলের হয়ে খেলে, সবার জন্যই এটা গুরুত্বপূর্ণ। যেকোনো দলের বিপক্ষেই বাংলাদেশের হয়ে খেলা একটা গর্বের ব্যাপার।’

সেটি যদি হয় বিশ্বকাপের মতো আসরে, গর্বের সীমানাটা যায় আরও বেড়ে। ওমান এবং সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠেয় টি–টোয়েন্টি বিশ্বকাপে নুরুলদের সামনে সেই গর্বেরই হাতছানি।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক অপরাধ ©
A Sister Concern of Prachi 2020 Ltd