1. admin@dailyoporadh.com : admin :
আগামী মার্চ-এপ্রিল নাগাদ ২৪ কোটি টিকা পাওয়া যাবে: পররাষ্ট্রমন্ত্রী - দৈনিক অপরাধ
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৪:০১ পূর্বাহ্ন
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৪:০১ পূর্বাহ্ন

আগামী মার্চ-এপ্রিল নাগাদ ২৪ কোটি টিকা পাওয়া যাবে: পররাষ্ট্রমন্ত্রী

দৈনিক অপরাধ ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ১৫ সেপ্টেম্বর, ২০২১
  • ১১৮ বার পঠিত

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেন, আগামী মার্চ-এপ্রিল নাগাদ বিভিন্ন উৎস থেকে বিভিন্ন ধরনের ২৪ কোটি ডোজ করোনা টিকা পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে।

পররাষ্ট্রমন্ত্রী বুধবার রাজধানীতে ইনক্লুসিভ বিজনেস বিষয়ে ডাচ-বাংলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (ডিবিসিসিআই) আয়োজিত পঞ্চম আন্তর্জাতিক সম্মেলনে যোগদান শেষে সাংবাদিকদের এ কথা বলেন।

মন্ত্রী আব্দুল মোমেন বলেন, এই ২৪ কোটি ডোজ টিকার অধিকাংশই আসছে কোভ্যাক্স কাঠামোর আওতায়। গত মাসে জেনেভায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) মহাপরিচালকের সঙ্গে তাঁর বৈঠকের পর টিকা সংগ্রহের এ ব্যবস্থা করা হয়েছে বলে জানান তিনি।

পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন আরও বলেন, ‘আমরা ২৬ কোটি ডোজ টিকা চেয়েছি। তবে তারা ২৪ কোটি টিকার অনুমোদন দিয়েছে। আমরা ২৪ কোটি ডোজ টিকা পেয়ে খুশি।’ পরে ডব্লিউএইচও দুই কোটি ডোজ টিকা দেওয়ার চেষ্টা করবে বলে তিনি উল্লেখ করেন।

মন্ত্রী মোমেন বলেন, বাংলাদেশের ২৬ কোটি ডোজ টিকা প্রয়োজন। তাই কিছু টিকা দেশেই উৎপাদন করা হবে।

মন্ত্রী আরও বলেন, বাংলাদেশের ২ কোটি ২২ লাখ লোক ইতিমধ্যে ভ্যাকসিন গ্রহণ করেছেন। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, রাশিয়ার করোনা পরিস্থিতির কারণে দেশটির সঙ্গে ভ্যাকসিনের ব্যাপারে সহযোগিতার ক্ষেত্রে নতুন কোনো অগ্রগতি হয়নি।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক অপরাধ ©
A Sister Concern of Prachi 2020 Ltd