1. admin@dailyoporadh.com : admin :
১৬ বছর আগে ঢাকার শেরাটনে শুরু হয়েছিল চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ড - দৈনিক অপরাধ
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ১১:৪৭ অপরাহ্ন
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ১১:৪৭ অপরাহ্ন
শিরোনাম :
বাংলাদেশের সঙ্গে তুরস্কের বাণিজ্যিক সম্পর্ক করোনা মহামারির মধ্যেও খুব একটা ক্ষতিগ্রস্ত হয়নি বলে জানিয়েছেন তুরস্কের রাষ্ট্রদূত ধর্মীয় সম্প্রীতিতে বাংলাদেশকে পৃথিবীর ‘নাম্বার ওয়ান’ বা সেরা উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন করোনা সংক্রমণে ৯ জনের মৃত্যু হয়েছে, এ সময় নতুন রোগী শনাক্ত হয়েছে ২৭৮ জন। চেক জালিয়াতির মাধ্যমে যশোর শিক্ষা বোর্ডের ব্যাংক হিসাব থেকে আরও আড়াই কোটি টাকা আত্মসাত সারা দেশে প্রতিমা, পূজামণ্ডপ, মন্দিরে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগের প্রতিবাদে গণ–অনশন, গণ–অবস্থান ও বিক্ষোভ মিছিল করছেন সনাতন ধর্মাবলম্বীরা উচ্চমাধ্যমিক বা এইচএসসি পরীক্ষার ফরম পূরণের জন্য আবার সুযোগ দিয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড সাম্প্রদায়িক শক্তি মনে করে, ঠিক একাত্তরের মতো টার্গেট করে সংখ্যালঘুদের ওপর হামলা চালিয়ে তাদের দেশ থেকে বের করে দেওয়া যায় কক্সবাজারের উখিয়ার থাইনখালী রোহিঙ্গা শিবিরে দুটি সন্ত্রাসী গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনায় সাত জন নিহত ও ১০ জন আহত হয়েছেন দ্বিতীয় ধাপে সারা দেশে ৮৪৮টি ইউনিয়ন পরিষদে (ইউপি) নির্বাচন হতে যাচ্ছে কক্সবাজারে আটক হওয়া ব্যক্তিই কুমিল্লার ইকবাল হোসেন, পুলিশ সুপার (এসপি)

১৬ বছর আগে ঢাকার শেরাটনে শুরু হয়েছিল চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ড

দৈনিক অপরাধ ডেস্ক
  • আপডেট সময় : সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১
  • ৫৮ বার পঠিত

১৬ বছর আগে ঢাকার শেরাটনে (ইন্টারকন্টিনেন্টাল) শুরু হয়েছিল চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ড। দেশের নানা জেলা ঘুরে কাতার আর কলকাতায়ও হয়েছে এই আয়োজন। এবার যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বসছে এই আসর। খবরটি জানিয়েছেন এবারের আসরের প্রকল্প পরিচালক ইজাজ খান স্বপন।

নিউইয়র্কের জে ডব্লিউ ম্যারিয়টে আগামী ১৪ নভেম্বর অনুষ্ঠেয় এই আসরে দেশের সংগীতে ৫০ বছর ধরে অবদান রাখা ব্যক্তিদের সম্মাননা প্রদানের সিদ্ধান্ত নিয়েছে চ্যানেল আই কর্তৃপক্ষ।

রধান পৃষ্ঠপোষক ঐক্য ফাউন্ডেশনের সভাপতি শাহীন আক্তার রেনীএই আয়োজনের বিস্তারিত জানাতে গতকাল রোববার রাতে চ্যানেল আইয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে চ্যানেল আইয়ের পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ বলেন, ‘স্বাধীনতার ৫০ বছর চলছে। আমরা এটাকে বড় পরিসরে উদ্‌যাপন করতে চাই। আমাদের এবারের স্লোগান “স্বাধীনতার ৫০ বছরের বাংলাদেশের গান”। এই ৫০ বছরে যেসব গীতিকার, সুরকার, সংগীত পরিচালক ও কণ্ঠশিল্পীদের অবদানে আমাদের সংগীতাঙ্গন সমৃদ্ধ হয়েছে, সে রকম ৫০ জনকে আমরা বিশেষ সম্মাননা জানাতে চাই। সেই চিন্তা থেকে আমাদের এই আয়োজন।’

ইজাজ খান স্বপন জানালেন, ১৪ নভেম্বর নিউইয়র্ক থেকে ঘোষণা করা হবে সম্মাননাপ্রাপ্ত শিল্পীদের নাম। এই ৫০ জনের একটা অংশকে নিউইয়র্কে সম্মাননা জানানো হবে। ডিসেম্বরে ঢাকায় আরেকটি অনুষ্ঠানের মাধ্যমে বাকি শিল্পীদের সম্মাননা জানানো হবে। নিউইয়র্ক ও ঢাকার দুই অনুষ্ঠান একসঙ্গে করে চ্যানেল আইয়ের পর্দায় ২০২২ সালের প্রথম দিন একটি অনুষ্ঠান প্রচার করা হবে। এবার কোনো প্রতিযোগিতা থাকবে না। যুক্তরাষ্ট্রে অবস্থানরত বাংলাদেশের সংগীতের সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে আমন্ত্রণ জানানো হবে।

সংবাদ সম্মেলনে শাইখ সিরাজ ছাড়াও উপস্থিত ছিলেন এই আয়োজনের প্রধান পৃষ্ঠপোষক ঐক্য ফাউন্ডেশনের সভাপতি শাহীন আক্তার রেনী। যুক্তরাষ্ট্র থেকে ভার্চ্যুয়ালি যুক্ত ছিলেন ইমপ্রেস টেলিফিল্ম ও চ্যানেল আইয়ের পরিচালক এবং চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ড–২০২১–এর প্রকল্প প্রধান জহিরউদ্দিন মাহমুদ মামুন, রবীন্দ্রসংগীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা, সংগীতশিল্পী রথীন্দ্রনাথ রায় প্রমুখ। ঢাকা থেকে ভার্চ্যুয়ালি আরও যুক্ত ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম ও শিল্পী রফিকুল আলম। চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডের এবারের আয়োজন বাংলাদেশ থেকে পৃষ্ঠপোষকতা করবে ঐক্যডটকমডটবিডি এবং নিউইয়র্ক থেকে দেশী মিউজিক এন্টারটেইনমেন্ট।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক অপরাধ ©
A Sister Concern of Prachi 2020 Ltd