1. admin@dailyoporadh.com : admin :
ময়মনসিংহে আটক চার জেএমবির সদস্য - দৈনিক অপরাধ
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ১০:৫৯ অপরাহ্ন
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ১০:৫৯ অপরাহ্ন
শিরোনাম :
বাংলাদেশের সঙ্গে তুরস্কের বাণিজ্যিক সম্পর্ক করোনা মহামারির মধ্যেও খুব একটা ক্ষতিগ্রস্ত হয়নি বলে জানিয়েছেন তুরস্কের রাষ্ট্রদূত ধর্মীয় সম্প্রীতিতে বাংলাদেশকে পৃথিবীর ‘নাম্বার ওয়ান’ বা সেরা উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন করোনা সংক্রমণে ৯ জনের মৃত্যু হয়েছে, এ সময় নতুন রোগী শনাক্ত হয়েছে ২৭৮ জন। চেক জালিয়াতির মাধ্যমে যশোর শিক্ষা বোর্ডের ব্যাংক হিসাব থেকে আরও আড়াই কোটি টাকা আত্মসাত সারা দেশে প্রতিমা, পূজামণ্ডপ, মন্দিরে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগের প্রতিবাদে গণ–অনশন, গণ–অবস্থান ও বিক্ষোভ মিছিল করছেন সনাতন ধর্মাবলম্বীরা উচ্চমাধ্যমিক বা এইচএসসি পরীক্ষার ফরম পূরণের জন্য আবার সুযোগ দিয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড সাম্প্রদায়িক শক্তি মনে করে, ঠিক একাত্তরের মতো টার্গেট করে সংখ্যালঘুদের ওপর হামলা চালিয়ে তাদের দেশ থেকে বের করে দেওয়া যায় কক্সবাজারের উখিয়ার থাইনখালী রোহিঙ্গা শিবিরে দুটি সন্ত্রাসী গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনায় সাত জন নিহত ও ১০ জন আহত হয়েছেন দ্বিতীয় ধাপে সারা দেশে ৮৪৮টি ইউনিয়ন পরিষদে (ইউপি) নির্বাচন হতে যাচ্ছে কক্সবাজারে আটক হওয়া ব্যক্তিই কুমিল্লার ইকবাল হোসেন, পুলিশ সুপার (এসপি)

ময়মনসিংহে আটক চার জেএমবির সদস্য

দৈনিক অপরাধ ডেস্ক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৯ সেপ্টেম্বর, ২০২১
  • ৪৫ বার পঠিত

রাজধানীর বছিলায় একটি বাসা থেকে এমদাদ ওরফে উজ্জ্বল মাস্টার নামের এক ব্যক্তিকে আটক করেছে র‌্যাব। সম্প্রতি ময়মনসিংহ থেকে গ্রেপ্তার হন চার জঙ্গি। আটক উজ্জ্বল মাস্টার ওই দলেরই একজন সদস্য বলে র‌্যাব জানিয়েছে। ওই বাসা থেকে একটি পিস্তল, বিস্ফোরক ও তিন লাখ টাকা উদ্ধারের কথা জানিয়েছে র‌্যাব।

গতকাল বুধবার গভীর রাতে বছিলার ওই চারতলা বাসায় অভিযান চালায় র‌্যাব। বাসাটি র‌্যাব ২ নম্বর কার্যালয়ের কাছে। কার্যালয় থেকে ওই বাসায় হেঁটে যেতে পাঁচ থেকে সাত মিনিট সময় লাগে।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন সাংবাদিকদের বলেন, সম্প্রতি ময়মনসিংহ থেকে চারজন জঙ্গি গ্রেপ্তার হন। ওই দলেরই একজন সদস্য উজ্জ্বল মাস্টার। ২ সেপ্টেম্বর তিনি বছিলার এই বাসায় ওঠেন। নিজেকে তিনি প্রিন্টিং প্রেসের কর্মী বলে পরিচয় দিয়েছিলেন। স্ত্রীকে আনার কথা বললেও আনেননি। জাতীয় পরিচয়পত্রও জমা দেননি।

র‌্যাব আরও বলেছে, চারতলা ভবনের দোতলার যে ফ্ল্যাটে উজ্জ্বল মাস্টার ছিলেন, সেখানে তাঁর আরও দুই সহযোগী ছিলেন। তাঁরা গতকাল চলে গেছেন।

চারতলা ওই ভবন র‌্যাব সদস্যরা পাহারা দিচ্ছেন। ভবনের ভেতরে কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না। ওই ভবনের দারোয়ান মহিউদ্দীন  বলেন, এমদাদ ওরফে উজ্জ্বল মাস্টারের সঙ্গে আরেকজন ছিলেন। তিনি গতকাল চলে যান। পরে আরেকজন এসেছিলেন।
বাসা থেকে উদ্ধার করা জিনিস

মহিউদ্দীন আরও বলেন, এমদাদ নিজেকে প্রিন্টিং প্রেসের মালিক বলে পরিচয় দিয়েছিলেন। তাঁর সঙ্গে থাকা দুজন প্রেসের কর্মী বলেও জানিয়েছিলেন। প্রতিদিন সকালে একটি পানির বোতল আর পলিথিনের ব্যাগ হাতে বেরোতেন। আজ স্ত্রীকে বাড়ি থেকে আনার কথা বলেছিলেন। বাড়ি নওগাঁ বলে শুনেছেন। তিনি সন্দেহজনক কোনো কিছু দেখেননি।

গত শনিবার ময়মনসিংহ শহরতলির খাকডহর এলাকায় ব্রহ্মপুত্র নদ থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) চার সদস্যকে আটক করে র‍্যাব। র‌্যাব জানায়, জেএমবির ওই চার সদস্য মূলত ডাকাতিসহ অন্যান্য উপায়ে লুটতরাজ করে দলের জন্য অর্থ সংগ্রহের কাজ করতেন। তাঁরা চারজন মিলে ময়মনসিংহে বড় ধরনের প্রতিষ্ঠানে ডাকাতি করে ময়মনসিংহের এক ব্যক্তির কাছে হস্তান্তরের জন্য নৌকায় করে ময়মনসিংহে এসেছিলেন।

আটক ব্যক্তিদের কাছ থেকে গুলিভর্তি একটি বিদেশি রিভলবার, একটি ম্যাগাজিন, তিনটি গুলি, তিনটি চাপাতিসহ দেশীয় অস্ত্র, আটটি বোমাসদৃশ বস্তু, দরজা ও লক ভাঙার বিভিন্ন সরঞ্জাম এবং একটি ইঞ্জিনচালিত নৌকা জব্দ করে র‌্যাব।

 

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক অপরাধ ©
A Sister Concern of Prachi 2020 Ltd