1. admin@dailyoporadh.com : admin :
কানাডার প্রধানমন্ত্রী ট্রুডোকে পাথরের টুকরা নিক্ষেপ - দৈনিক অপরাধ
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৪:০৮ পূর্বাহ্ন
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৪:০৮ পূর্বাহ্ন

কানাডার প্রধানমন্ত্রী ট্রুডোকে পাথরের টুকরা নিক্ষেপ

দৈনিক অপরাধ ডেস্ক।
  • আপডেট সময় : মঙ্গলবার, ৭ সেপ্টেম্বর, ২০২১
  • ১২৩ বার পঠিত

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোকে লক্ষ্য করে পাথরের টুকরা ছুড়ে মেরেছেন একদল বিক্ষোভকারী। নির্বাচনী প্রচারাভিযানের সময় এ ঘটনা ঘটেছে। একটি পানীয় পরিশোধনাগার পরিদর্শন শেষে গাড়িতে যাওয়ার সময় তাঁকে লক্ষ্য করে পাথর ছোড়া হয়। তবে এ ঘটনায় তিনি আহত হননি।

মঙ্গলবার বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, গত আগস্ট মাসে ট্রুডো আগাম নির্বাচনের ঘোষণা দিয়েছিলেন। নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার গঠনের আশায় ট্রুডো এই আগাম নির্বাচনের ঘোষণা দিয়েছেন। কিন্তু করোনাভাইরাসের টিকা ও অন্যান্য কিছু বিষয় নিয়ে বিক্ষোভের মুখে পড়তে হচ্ছে তাঁকে।

মাত্র এক সপ্তাহ আগে ক্ষুব্ধ একদল বিক্ষোভকারী হামলা করায় কানাডার প্রধানমন্ত্রীর একটি নির্বাচনী শোভাযাত্রা বাতিল করা হয়। নির্বাচনী প্রচারের কাজে ব্যবহৃত উড়োজাহাজে বসে সাংবাদিকদের সঙ্গে আলাপচারিতায় অন্টারিওর লন্ডনের ওই ঘটনার বিষয়ে বলেন জাস্টিন ট্রুডো। তিনি বলেন, পাথরগুলো তাঁর কাঁধে আঘাত করতে পারত। ২০১৬ সালে তাঁর দিকে এক নারীর কুমড়োর বিচি ছুড়ে মারার ঘটনার সঙ্গে এ ঘটনার মিল আছে।

কানাডার সিটিভি ন্যাশনাল নিউজের এক প্রতিবেদক জানান, দুই ব্যক্তি গণমাধ্যমের গাড়ির দিকে এগিয়ে এসে পাথর ছুড়ে মারেন। যদিও এতে তাঁরা কেউ আহত হননি। দেশটির বিরোধী দল কনজারভেটিভ পার্টির নেতা এরিন ও টুলে এ ঘটনাকে ‘বিরক্তিকর’ বলেছেন। এক টুইট বার্তায় তিনি বলেছেন, রাজনৈতিক সহিংসতা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।

২০ সেপ্টেম্বরের নির্বাচনের আগে ট্রুডোর করোনাভাইরাসের টিকাদান কর্মসূচি প্রধান বিষয় হয়ে দাঁড়িয়েছে। গত মাসে কানাডা সরকার দেশের সব সরকারি কর্মচারীকে টিকা দেওয়ার নির্দেশ দেয়। রেলসহ ফেডারেল সরকার–নিয়ন্ত্রিত সব খাতের কর্মকর্তা–কর্মচারীকে আগামী অক্টোবরের মধ্যে টিকা নিতে বলা হয়। অন্যথায় তাঁদের চাকরি চলে যাবে বলে হুঁশিয়ারি দেওয়া হয়েছে। এ ছাড়া ভ্রমণ করার আগে বাণিজ্যিক বিমান, প্রমোদতরি ও আন্তনগর ট্রেনের যাত্রীদেরও টিকা নিতে বলেছে কানাডা সরকার।

 

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক অপরাধ ©
A Sister Concern of Prachi 2020 Ltd