1. admin@dailyoporadh.com : admin :
বাংলাদেশের জয়ের লক্ষ্য ১২৯ রান - দৈনিক অপরাধ
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৮:৪৩ পূর্বাহ্ন
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৮:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম :
সাম্প্রদায়িক শক্তি মনে করে, ঠিক একাত্তরের মতো টার্গেট করে সংখ্যালঘুদের ওপর হামলা চালিয়ে তাদের দেশ থেকে বের করে দেওয়া যায় কক্সবাজারের উখিয়ার থাইনখালী রোহিঙ্গা শিবিরে দুটি সন্ত্রাসী গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনায় সাত জন নিহত ও ১০ জন আহত হয়েছেন দ্বিতীয় ধাপে সারা দেশে ৮৪৮টি ইউনিয়ন পরিষদে (ইউপি) নির্বাচন হতে যাচ্ছে কক্সবাজারে আটক হওয়া ব্যক্তিই কুমিল্লার ইকবাল হোসেন, পুলিশ সুপার (এসপি) উজানের পাহাড়ি ঢল আর দুই দিনের বর্ষণে লালমনিরহাটে তিস্তার পানিতে নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে দুর্গাপূজার অষ্টমীর দিন কুমিল্লা নগরের নানুয়া দিঘির উত্তর পাড়ের অস্থায়ী পূজামণ্ডপে ইকবাল হোসেন (৩৫) পবিত্র কোরআন রেখেছিলেন বলে পুলিশ জানিয়েছে রাজনৈতিক পৃষ্ঠপোষকতার জন্যই দেশে সাম্প্রদায়িকতার বিস্তার ঘটছে বলে মনে করেন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) নির্বাহী পরিচালক ইফতেখারুজ্জামান বলিউড তারকা শাহরুখ খানের বাড়িতে তল্লাশি চালাতে ঢুকেছেন ভারতের মাদক নিয়ন্ত্রণ ব্যুরোর (এনসিবি) কর্মকর্তারা দেশের ১২ থেকে ১৭ বছর বয়সী স্কুলশিক্ষার্থীদের টিকা দেওয়া শুরু হয়েছে, ক্রমান্বয়ে দেশের সব মানুষই টিকা পাবে দেশের দ্বিতীয় শীর্ষ মোবাইল অপারেটর রবি আজিয়াটা তাদের সব মোবাইল নেটওয়ার্ক টাওয়ার বিক্রি করে দিচ্ছে

বাংলাদেশের জয়ের লক্ষ্য ১২৯ রান

লিংকন
  • আপডেট সময় : রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০২১
  • ৪৪ বার পঠিত

২০ ওভারে নিউজিল্যান্ডের সংগ্রহ ৫ উইকেটে ১২৮ রান

৬২ রানে ৫ উইকেট হারানো নিউজিল্যান্ডকে আরও বিপদে পড়তে দেননি হেনরি নিকোলস ও টম ব্লান্ডেল। অবিচ্ছিন্ন ষষ্ঠ উইকেটে জুটিতে ৬৬ রান তুলে নিউজিল্যান্ডকে লড়াই করার মতো ১২৮ রানের পুঁজি এনে দিয়েছেন তাঁরা।

কিউদের টানছেন নিকোলস–ব্লান্ডেল

৬২ রানে ৫ উইকেট হারানো নিউজিল্যান্ডকে আরও বিপদে পড়তে দেননি হেনরি নিকোলস ও টম ব্লান্ডেল। ষষ্ঠ উইকেটে জুটিতে ৫০ রান তুলেও অবিচ্ছিন্ন আছেন তাঁরা। নিকোলস ৩১ ও ব্লান্ডেল ২৩ রানে ব্যাট করছেন। ১৮.৪ ওভারে নিউজিল্যান্ড ৫ উইকেটে তুলেছে ১১৬ রান।

আজও মালিঙ্গাকে ছুঁতে পারলেন না সাকিব

আন্তর্জাতিক টি –টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেট পাওয়ার রেকর্ডে শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গাকে ছুঁয়ে ফেলতে আর একটি উইকেট প্রয়োজন সাকিব আল হাসানের। আজ সেটি হলো না। ৪ ওভার বল করে ২৪ রান দিয়ে কোনো উইকেট পাননি বাংলাদেশের অলরাউন্ডার। ১৬ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে নিউজিল্যান্ডের রান ৮৮।

নিউজিল্যান্ড ৮২/৫

১০.৫ ওভারে ৬২ রানে ৫ উইকেট হারিয়ে ফেলা নিউজিল্যান্ড ১৫ ওভার শেষে তুলেছে ৮১ রান। আর কোনো উইকেট হারায়নি তারা। ষষ্ঠ উইকেট জুটিতে ২৫ বলে ২০ রান তুলেছেন ব্লান্ডেল ও নিকোলস। ব্লান্ডেল ৯ ও নিকোলস ১২ রান নিয়ে উইকেটে আছেন।

৫ উইকেট হারিয়ে এলোমেলো নিউজিল্যান্ড

প্রথম ওভারে ভালো কিছুর ইঙ্গিতই দিয়েছিল নিউজিল্যান্ড। কিন্তু সেটা ধরে রাখতে পারেনি তারা। ১১ ওভারের মধ্যে ৫ উইকেট হারিয়ে ফেলেছে তারা। রান তুলেছে ৬২টি। সর্বশেষ ব্যাটসম্যান হিসেবে আউট হয়েছেন টম ল্যাথাম। মেহেদী হাসানকে সামনে এসে খেলতে গিয়ে ফিরতি ক্যাচ দিয়েছেন আগের ম্যাচে ফিফটি করা নিউজিল্যান্ড অধিনায়ক।

মাহমুদউল্লাহ ফেরালেন রবীন্দ্রকে

মাহমুদউল্লাহর এটা শততম টি–টোয়েন্টি। মাইলফলক ম্যাচটি স্মরণীয় রাখার মতো একটি উপলক্ষ এরই মধ্যে পেয়ে গেছেন বাংলাদেশ অধিনায়ক। বল হাতে নিয়ে ফিরিয়েছেন তিনি রচিন রবীন্দ্রকে। ৪ উইকেট হারিয়ে নিউজিল্যান্ডের রান ৫৮।

ইয়াংয়ের পর ফিরে গেলেন ডি গ্র্যান্ডহোমও

বল হাতে নিয়েই দলকে আনন্দের উপলক্ষ এনে দিয়েছেন সাইফউদ্দিন। সপ্তম ওভারে আক্রমণে এসে জোড়া আঘাত হেনেছেন বাংলাদেশের পেসার। তুলে নিয়েছেন নিউজিল্যান্ডের দুই ব্যাটসম্যান উইল ইয়াং ও কলিন ডি গ্র্যান্ডহোমকে। দুজনই হয়েছেন এলবিডব্লু। ৩ উইকেট হারিয়ে নিউজিল্যান্ড তুলেছে ৪৭ রান।

২০ রান করে ফিরলেন ইয়াং

জমে উঠিছল উইল ইয়াং ও রচিন রবীন্দ্র জুটি। তবে সাইফউদ্দিনের অসাধারণ এক ডেলিভারিতে ভাঙে দুজনের ৩০ রানের দ্বিতীয় উইকেট জুটি। এলবিডব্লু করে সাইফউদ্দিন ফিরিয়েছেন ২০ রান করা ইয়াংকে। ৪৬ রানে দ্বিতীয় উইকেট হারাল কিউইরা।

৬ ওভার শেষে নিউজিল্যান্ড ১/৪১

প্রথম দুই টি–টোয়েন্টিতে পাওয়ার প্লেতে খুব একটা ভালো করতে পারেনি নিউজিল্যান্ড। প্রথম টি–টোয়েন্টিতে ৬ ওভারে ৪ উইকেটে ১৮ রান তুলেছে তারা। দ্বিতীয় ম্যাচে ২ উইকেটে ২৮। আজ প্রথম ৬ ওভার থেকে কিউইরা ১ উইকেট হারিয়ে তুলেছে ৪১ রান।

১৫ রান করে ফিরলেন অ্যালেন

করোনা নেগেটিভ হয়ে আজ মাঠে ফিরেছেন ফিন অ্যালেন। এ ওপেনারকে নিয়ে অনেক আশা ছিল নিউজিল্যান্ডের। প্রথম ওভারে ভালো শুরু করে সেই আশার প্রতিদান দেওয়ার ইঙ্গিতই দিয়েছিলেন অ্যালেন। কিন্তু ১৫ রান করে মোস্তাফিজুর রহমানের বলে মিড অনে মাহমুদউল্লাহর হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন তিনি। নিউজিল্যান্ডের রান ১ উইকেটে ১৬।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক অপরাধ ©
A Sister Concern of Prachi 2020 Ltd