1. admin@dailyoporadh.com : admin :
বাংলাদেশের জয়ের লক্ষ্য ১২৯ রান - দৈনিক অপরাধ
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৮:৫২ পূর্বাহ্ন
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৮:৫২ পূর্বাহ্ন

বাংলাদেশের জয়ের লক্ষ্য ১২৯ রান

লিংকন
  • আপডেট সময় : রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০২১
  • ১২২ বার পঠিত

২০ ওভারে নিউজিল্যান্ডের সংগ্রহ ৫ উইকেটে ১২৮ রান

৬২ রানে ৫ উইকেট হারানো নিউজিল্যান্ডকে আরও বিপদে পড়তে দেননি হেনরি নিকোলস ও টম ব্লান্ডেল। অবিচ্ছিন্ন ষষ্ঠ উইকেটে জুটিতে ৬৬ রান তুলে নিউজিল্যান্ডকে লড়াই করার মতো ১২৮ রানের পুঁজি এনে দিয়েছেন তাঁরা।

কিউদের টানছেন নিকোলস–ব্লান্ডেল

৬২ রানে ৫ উইকেট হারানো নিউজিল্যান্ডকে আরও বিপদে পড়তে দেননি হেনরি নিকোলস ও টম ব্লান্ডেল। ষষ্ঠ উইকেটে জুটিতে ৫০ রান তুলেও অবিচ্ছিন্ন আছেন তাঁরা। নিকোলস ৩১ ও ব্লান্ডেল ২৩ রানে ব্যাট করছেন। ১৮.৪ ওভারে নিউজিল্যান্ড ৫ উইকেটে তুলেছে ১১৬ রান।

আজও মালিঙ্গাকে ছুঁতে পারলেন না সাকিব

আন্তর্জাতিক টি –টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেট পাওয়ার রেকর্ডে শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গাকে ছুঁয়ে ফেলতে আর একটি উইকেট প্রয়োজন সাকিব আল হাসানের। আজ সেটি হলো না। ৪ ওভার বল করে ২৪ রান দিয়ে কোনো উইকেট পাননি বাংলাদেশের অলরাউন্ডার। ১৬ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে নিউজিল্যান্ডের রান ৮৮।

নিউজিল্যান্ড ৮২/৫

১০.৫ ওভারে ৬২ রানে ৫ উইকেট হারিয়ে ফেলা নিউজিল্যান্ড ১৫ ওভার শেষে তুলেছে ৮১ রান। আর কোনো উইকেট হারায়নি তারা। ষষ্ঠ উইকেট জুটিতে ২৫ বলে ২০ রান তুলেছেন ব্লান্ডেল ও নিকোলস। ব্লান্ডেল ৯ ও নিকোলস ১২ রান নিয়ে উইকেটে আছেন।

৫ উইকেট হারিয়ে এলোমেলো নিউজিল্যান্ড

প্রথম ওভারে ভালো কিছুর ইঙ্গিতই দিয়েছিল নিউজিল্যান্ড। কিন্তু সেটা ধরে রাখতে পারেনি তারা। ১১ ওভারের মধ্যে ৫ উইকেট হারিয়ে ফেলেছে তারা। রান তুলেছে ৬২টি। সর্বশেষ ব্যাটসম্যান হিসেবে আউট হয়েছেন টম ল্যাথাম। মেহেদী হাসানকে সামনে এসে খেলতে গিয়ে ফিরতি ক্যাচ দিয়েছেন আগের ম্যাচে ফিফটি করা নিউজিল্যান্ড অধিনায়ক।

মাহমুদউল্লাহ ফেরালেন রবীন্দ্রকে

মাহমুদউল্লাহর এটা শততম টি–টোয়েন্টি। মাইলফলক ম্যাচটি স্মরণীয় রাখার মতো একটি উপলক্ষ এরই মধ্যে পেয়ে গেছেন বাংলাদেশ অধিনায়ক। বল হাতে নিয়ে ফিরিয়েছেন তিনি রচিন রবীন্দ্রকে। ৪ উইকেট হারিয়ে নিউজিল্যান্ডের রান ৫৮।

ইয়াংয়ের পর ফিরে গেলেন ডি গ্র্যান্ডহোমও

বল হাতে নিয়েই দলকে আনন্দের উপলক্ষ এনে দিয়েছেন সাইফউদ্দিন। সপ্তম ওভারে আক্রমণে এসে জোড়া আঘাত হেনেছেন বাংলাদেশের পেসার। তুলে নিয়েছেন নিউজিল্যান্ডের দুই ব্যাটসম্যান উইল ইয়াং ও কলিন ডি গ্র্যান্ডহোমকে। দুজনই হয়েছেন এলবিডব্লু। ৩ উইকেট হারিয়ে নিউজিল্যান্ড তুলেছে ৪৭ রান।

২০ রান করে ফিরলেন ইয়াং

জমে উঠিছল উইল ইয়াং ও রচিন রবীন্দ্র জুটি। তবে সাইফউদ্দিনের অসাধারণ এক ডেলিভারিতে ভাঙে দুজনের ৩০ রানের দ্বিতীয় উইকেট জুটি। এলবিডব্লু করে সাইফউদ্দিন ফিরিয়েছেন ২০ রান করা ইয়াংকে। ৪৬ রানে দ্বিতীয় উইকেট হারাল কিউইরা।

৬ ওভার শেষে নিউজিল্যান্ড ১/৪১

প্রথম দুই টি–টোয়েন্টিতে পাওয়ার প্লেতে খুব একটা ভালো করতে পারেনি নিউজিল্যান্ড। প্রথম টি–টোয়েন্টিতে ৬ ওভারে ৪ উইকেটে ১৮ রান তুলেছে তারা। দ্বিতীয় ম্যাচে ২ উইকেটে ২৮। আজ প্রথম ৬ ওভার থেকে কিউইরা ১ উইকেট হারিয়ে তুলেছে ৪১ রান।

১৫ রান করে ফিরলেন অ্যালেন

করোনা নেগেটিভ হয়ে আজ মাঠে ফিরেছেন ফিন অ্যালেন। এ ওপেনারকে নিয়ে অনেক আশা ছিল নিউজিল্যান্ডের। প্রথম ওভারে ভালো শুরু করে সেই আশার প্রতিদান দেওয়ার ইঙ্গিতই দিয়েছিলেন অ্যালেন। কিন্তু ১৫ রান করে মোস্তাফিজুর রহমানের বলে মিড অনে মাহমুদউল্লাহর হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন তিনি। নিউজিল্যান্ডের রান ১ উইকেটে ১৬।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক অপরাধ ©
A Sister Concern of Prachi 2020 Ltd