1. admin@dailyoporadh.com : admin :
চাকরির শূন্য পদ পূরণের নির্দেশ ছাড় দেওয়া বয়স মেনে - দৈনিক অপরাধ
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৩:৩৬ পূর্বাহ্ন
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৩:৩৬ পূর্বাহ্ন

চাকরির শূন্য পদ পূরণের নির্দেশ ছাড় দেওয়া বয়স মেনে

দৈনিক অপরাধ ডেস্ক।
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২ সেপ্টেম্বর, ২০২১
  • ১১৯ বার পঠিত

করোনাভাইরাসের কারণে সরকারি চাকরিপ্রার্থীদের জন্য মোট ২১ মাস বয়সের ছাড় দিয়ে দুই সপ্তাহ আগে আদেশ জারি করেছিল জনপ্রশাসন মন্ত্রণালয়। আজ বৃহস্পতিবার আরেক আদেশে সেই সিদ্ধান্তের আলোকে বিভিন্ন শ্রেণির সরকারি চাকরিতে (বিসিএস ছাড়া) শূন্য পদগুলো দ্রুত সময়ের মধ্যে পূরণ করতে বলেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সব মন্ত্রণালয় ও বিভাগগুলোকে নির্দেশনা দেওয়া হয়েছে।

এর আগে ১৯ আগস্ট এক আদেশে জনপ্রশাসন মন্ত্রণালয় বিসিএস ছাড়া অন্যান্য সরকারি চাকরিপ্রার্থীদের জন্য বয়সের ছাড় দিয়ে আদেশ করেছিল জনপ্রশাসন মন্ত্রণালয়।

সেই আদেশে বলা হয়েছিল, যেসব মন্ত্রণালয়, বিভাগ ও তার অধীন অধিদপ্তর, দপ্তর এবং সংবিধিবদ্ধ, স্বায়ত্তশাসিত বা জাতীয়কৃত প্রতিষ্ঠান করোনার কোভিড-১৯ (করোনাভাইরাস) পরিস্থিতির কারণে বিভিন্ন শ্রেণির সরকারি চাকরিতে (বিসিএস ছাড়া) সরাসরি নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারেনি, সেসব প্রতিষ্ঠানকে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত প্রকাশিতব্য বিজ্ঞপ্তিতে প্রার্থীদের বয়সসীমা গত বছরের ২৫ মার্চ নির্ধারণ করতে হবে।

অর্থাৎ গত বছরের ২৫ মার্চ যাঁদের বয়স ৩০ বছর পূর্ণ হয়েছে, তাঁরা আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী আবেদনের সুযোগ পাবেন। আজকের আদেশে সেই বিষয়টি উল্লেখ করে শূন্য পদ পূরণের ব্যবস্থা নিতে বলা হয়েছে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক অপরাধ ©
A Sister Concern of Prachi 2020 Ltd