1. admin@dailyoporadh.com : admin :
পিএসজির হয়ে অবশেষে মাঠে নামলেন লিওনেল মেসি - দৈনিক অপরাধ
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৬:১৭ পূর্বাহ্ন
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৬:১৭ পূর্বাহ্ন
শিরোনাম :
ইকবাল কার প্ররোচনায় পূজামণ্ডপে পবিত্র কোরআন রেখেছিলেন, তা বলেননি বাংলাদেশের সঙ্গে তুরস্কের বাণিজ্যিক সম্পর্ক করোনা মহামারির মধ্যেও খুব একটা ক্ষতিগ্রস্ত হয়নি বলে জানিয়েছেন তুরস্কের রাষ্ট্রদূত ধর্মীয় সম্প্রীতিতে বাংলাদেশকে পৃথিবীর ‘নাম্বার ওয়ান’ বা সেরা উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন করোনা সংক্রমণে ৯ জনের মৃত্যু হয়েছে, এ সময় নতুন রোগী শনাক্ত হয়েছে ২৭৮ জন। চেক জালিয়াতির মাধ্যমে যশোর শিক্ষা বোর্ডের ব্যাংক হিসাব থেকে আরও আড়াই কোটি টাকা আত্মসাত সারা দেশে প্রতিমা, পূজামণ্ডপ, মন্দিরে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগের প্রতিবাদে গণ–অনশন, গণ–অবস্থান ও বিক্ষোভ মিছিল করছেন সনাতন ধর্মাবলম্বীরা উচ্চমাধ্যমিক বা এইচএসসি পরীক্ষার ফরম পূরণের জন্য আবার সুযোগ দিয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড সাম্প্রদায়িক শক্তি মনে করে, ঠিক একাত্তরের মতো টার্গেট করে সংখ্যালঘুদের ওপর হামলা চালিয়ে তাদের দেশ থেকে বের করে দেওয়া যায় কক্সবাজারের উখিয়ার থাইনখালী রোহিঙ্গা শিবিরে দুটি সন্ত্রাসী গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনায় সাত জন নিহত ও ১০ জন আহত হয়েছেন দ্বিতীয় ধাপে সারা দেশে ৮৪৮টি ইউনিয়ন পরিষদে (ইউপি) নির্বাচন হতে যাচ্ছে

পিএসজির হয়ে অবশেষে মাঠে নামলেন লিওনেল মেসি

লিংকন
  • আপডেট সময় : সোমবার, ৩০ আগস্ট, ২০২১
  • ৩৭ বার পঠিত

মাঠ থেকে নেইমারের মতো একজন খেলোয়াড় উঠে যাচ্ছেন, যেকোনো প্রতিপক্ষ দলের কাছেই এটা পরম স্বস্তিদায়ক এক বিষয়। কিন্তু নেইমারের জায়গায় যদি লিওনেল মেসির মতো কাউকে মাঠে নামান হয়, সেই স্বস্তির কতটুকুই বা অবশিষ্ট থাকে?

এমন অবস্থাতেই আজ পড়েছিল রেঁস। আজকে যে পিএসজির জার্সি গায়ে মেসিকে প্রতিযোগিতামূলক ম্যাচ খেলতে দেখা যাবে, এটা মোটামুটি নিশ্চিতই ছিল। নিশ্চিত ছিল না মেসির মাঠে নামার সময়টা। সেটাও নিশ্চিত হয়ে গেল। রেঁসের বিপক্ষে বেঞ্চ থেকে বিকল্প খেলোয়াড় হিসেবে পিএসজির হয়ে অবশেষে মাঠে নামলেন লিওনেল মেসি।

তবে সবাই যেমন ভাবছিল, পিএসজির আক্রমণভাগের বাকি দুই মহারথী কিলিয়ান এমবাপ্পে ও নেইমারের সঙ্গে একই সময়ে মাঠ মাতাতে দেখা যাবে মেসিকে, সেটা হয়নি। ম্যাচের ৬৬ মিনিটে প্রিয় বন্ধু নেইমারের জায়গাতেই মাঠে নেমেছেন মেসি। ম্যাচের বাকি সময়টায় খেলেছেন এমবাপ্পে ও আনহেল দি মারিয়ার সঙ্গে।

মেসির অভিষেকের ম্যাচে সব আলো কেড়ে নিয়েছেন কিলিয়ান এমবাপ্পে। রিয়াল মাদ্রিদে আজকালের মধ্যেই চলে যাবেন হয়তো, যদি চলেই যান, তাহলে মেসির সঙ্গে এই এক ম্যাচেই খেলার সুযোগ পেয়েছিলেন এমবাপ্পে। ঐতিহাসিক মূহুর্তটা জোড়া গোল করে রাঙিয়েছেন এই ফরাসি স্ট্রাইকার। তাঁর জোড়া গোলের ওপর ভর করেই রেঁসকে ২-০ গোলে হারিয়েছে পিএসজি।

নিজেদের দল ম্যাচ হারছে, তাতে কি! লিওনেল মেসির মতো একজনের খেলা চর্মচক্ষে দেখা যাচ্ছে, সেটাই বা কম কীসে! রেঁসের স্তাদ অগোস্ত-দোলন স্টেডিয়ামে খেলতে নেমেছিল দুই দল। মেসি যখন নামলেন, মনেই হলো না পিএসজি অ্যাওয়ে ম্যাচ খেলতে এসেছে! গোটা মাঠ প্রকম্পিত হয়ে উঠল ‘মেসি’, ‘মেসি’ চিৎকারে। রেঁসের মানুষ কস্মিনকালেও হয়তো ভাবেননি, মেসি এই ক্লাবের মাঠে ফুটবল খেলতে আসবেন। চোখের সামনে মেসিকে ক্লাব ফুটবল খেলতে দেখা যাবে।

পিএসজির কল্যাণে আজ সে স্বপ্ন বাস্তব। রেঁসের মানুষজন চিৎকার না করে যান কোথায়! পৃথিবীর ইতিহাসে কোনো প্রতিপক্ষ খেলোয়াড়কে মাঠে নামতে দেখে ঘরের দর্শকেরা এত জোরে চিৎকার করেছেন কি না, গবেষণার বিষয়। মেসি যে রেঁসের হয়ে খেলেন না, ম্যাচ শেষে সেটা আরও বোঝা গেল না। দলবেঁধে রেঁসের খেলোয়াড়েরা ছবি তুলতে লাগলেন মেসির সঙ্গে।

রেঁসের সার্বিয়ান গোলকিপার প্রেদ্রাগ রাইকোভিচ আবার এককাঠি সরেস। নিজের শিশুপুত্রকে এ দিন মাঠে নিয়ে আসা রাইকোভিচ ম্যাচ শেষে ছেলেকে তুলে দিয়েছিলেন মেসির কোলে, তুলেছেন ছবিও। রাইকোভিচের ছেলে বড় হয়ে এই ছবি দেখলে নিশ্চয়ই বাবার বুদ্ধিমত্তার তারিফই করবে!

তবে পিএসজিকে আরেকবার জিতিয়ে এমবাপ্পে নিজের গুরুত্ব বুঝিয়েছেন। দলবদলের বাকি আছে আর মাত্র দুই দিনেরও কম সময়। তাঁর জন্য রিয়াল মাদ্রিদের ১৮ কোটি ইউরোর প্রস্তাব এখনও পিএসজির টেবিলে। মোটামুটি সব নির্ভরযোগ্য সাংবাদিক ও সংবাদমাধ্যমই বলছে, এমবাপ্পের রিয়াল-যাত্রা নিশ্চিত। এই পারফরম্যান্স দেখার পর শেষ মুহূর্তে পিএসজি যদি এমবাপ্পেকে ছাড়তে না চায়, দোষ দেওয়া যায় না তাঁদের!

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক অপরাধ ©
A Sister Concern of Prachi 2020 Ltd