1. admin@dailyoporadh.com : admin :
বিশ্ববিদ্যালয় খোলার পর অস্থিরতা সৃষ্টির চেষ্টা চালাবে অপশক্তি: কাদের - দৈনিক অপরাধ
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ১১:২৯ অপরাহ্ন
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ১১:২৯ অপরাহ্ন
শিরোনাম :
বাংলাদেশের সঙ্গে তুরস্কের বাণিজ্যিক সম্পর্ক করোনা মহামারির মধ্যেও খুব একটা ক্ষতিগ্রস্ত হয়নি বলে জানিয়েছেন তুরস্কের রাষ্ট্রদূত ধর্মীয় সম্প্রীতিতে বাংলাদেশকে পৃথিবীর ‘নাম্বার ওয়ান’ বা সেরা উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন করোনা সংক্রমণে ৯ জনের মৃত্যু হয়েছে, এ সময় নতুন রোগী শনাক্ত হয়েছে ২৭৮ জন। চেক জালিয়াতির মাধ্যমে যশোর শিক্ষা বোর্ডের ব্যাংক হিসাব থেকে আরও আড়াই কোটি টাকা আত্মসাত সারা দেশে প্রতিমা, পূজামণ্ডপ, মন্দিরে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগের প্রতিবাদে গণ–অনশন, গণ–অবস্থান ও বিক্ষোভ মিছিল করছেন সনাতন ধর্মাবলম্বীরা উচ্চমাধ্যমিক বা এইচএসসি পরীক্ষার ফরম পূরণের জন্য আবার সুযোগ দিয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড সাম্প্রদায়িক শক্তি মনে করে, ঠিক একাত্তরের মতো টার্গেট করে সংখ্যালঘুদের ওপর হামলা চালিয়ে তাদের দেশ থেকে বের করে দেওয়া যায় কক্সবাজারের উখিয়ার থাইনখালী রোহিঙ্গা শিবিরে দুটি সন্ত্রাসী গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনায় সাত জন নিহত ও ১০ জন আহত হয়েছেন দ্বিতীয় ধাপে সারা দেশে ৮৪৮টি ইউনিয়ন পরিষদে (ইউপি) নির্বাচন হতে যাচ্ছে কক্সবাজারে আটক হওয়া ব্যক্তিই কুমিল্লার ইকবাল হোসেন, পুলিশ সুপার (এসপি)

বিশ্ববিদ্যালয় খোলার পর অস্থিরতা সৃষ্টির চেষ্টা চালাবে অপশক্তি: কাদের

জুয়েল দাস।
  • আপডেট সময় : শুক্রবার, ২৭ আগস্ট, ২০২১
  • ৩৬ বার পঠিত

শিক্ষাপ্রতিষ্ঠান বিশেষ করে বিশ্ববিদ্যালয় খোলার প্রক্রিয়া শুরু হওয়ার সঙ্গে অনেক অপশক্তিও প্রস্তুতি নিচ্ছে বলে মনে করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে যাচ্ছে। শিগগিরই বিশ্ববিদ্যালয় খুলবে। অনেক অপশক্তিও প্রস্তুতি নিচ্ছে। অস্থিরতা সৃষ্টি হতে পারে। বিশ্ববিদ্যালয়কে ঘিরে এই শক্তি বিশৃঙ্খলা তৈরি করবে।

আজ শুক্রবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের দলীয় কার্যালয়ে ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা আয়োজিত শোক দিবসের অনুষ্ঠানে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

অস্থিতিশীল পরিস্থিতি তৈরির প্রস্তুতির বিরুদ্ধে ছাত্রলীগকে সজাগ থাকার আহ্বান জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে নিজেরা নিজেদের শত্রু হবেন না। ছাত্রলীগকে খারাপ খবরের শিরোনাম হিসেবে তিনি দেখতে চান না। তিনি বলেন, অপশক্তি গোষ্ঠী অস্থিতিশীলতার প্রস্তুতি নিচ্ছে। এ অবস্থায় ছাত্রলীগকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

দেশে এখনো ষড়যন্ত্রের রাজনীতি চলমান রয়েছে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, তরুণদের সতর্ক হতে হবে। সামনের দিনে আরও কঠিন চ্যালেঞ্জ আছে। দক্ষিণ-পূর্ব এশিয়ার একটি দেশে ক্ষমতার পরিবর্তনের পর এখানে যারা উল্লসিত, তাদের কী মতলব ও উদ্দেশ্য, তা বুঝতে হবে।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, ‘মির্জা ফখরুল ইসলামকে এত প্রশ্ন করি, তিনি জবাব দেন না। বঙ্গবন্ধুকে হত্যার পর মোশতাকের প্রধান সেনাপতি কে ছিল? বঙ্গবন্ধুর খুনিদের কে বিদেশে পাঠিয়েছিল, কে খুনিদের বিদেশে চাকরি দিয়েছিল, পুরস্কৃত করেছিল। উত্তর দিতে পারবেন না। এ জন্য আগস্ট মাস এলে তাদের গাত্র জ্বালা করে।’

বিএনপির আন্দোলন প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ‘দেখতে দেখতে এক যুগ চলে গেল। এই বছর না ওই বছর। আন্দোলন হবে কোন বছর?’ চন্দ্রিমা উদ্যানে জিয়াউর রহমানের লাশ নেই চ্যালেঞ্জ করে তিনি বলেন, চন্দ্রিমা উদ্যানে জিয়ার লাশ থাকলে তিনি সে ছবি দেখতে চান।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ শাখার সভাপতি সনজিত চন্দ্র দাসের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইনের সঞ্চালনায় আরও বক্তব্য দেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য মিজানুর রহমান, ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য প্রমুখ।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক অপরাধ ©
A Sister Concern of Prachi 2020 Ltd