1. admin@dailyoporadh.com : admin :
রিয়াল-পিএসজি-সিটি, কোথায় যাচ্ছেন রোনালদো? - দৈনিক অপরাধ
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬:৩৮ অপরাহ্ন
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬:৩৮ অপরাহ্ন
শিরোনাম :
কক্সবাজারের উখিয়ার থাইনখালী রোহিঙ্গা শিবিরে দুটি সন্ত্রাসী গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনায় সাত জন নিহত ও ১০ জন আহত হয়েছেন দ্বিতীয় ধাপে সারা দেশে ৮৪৮টি ইউনিয়ন পরিষদে (ইউপি) নির্বাচন হতে যাচ্ছে কক্সবাজারে আটক হওয়া ব্যক্তিই কুমিল্লার ইকবাল হোসেন, পুলিশ সুপার (এসপি) উজানের পাহাড়ি ঢল আর দুই দিনের বর্ষণে লালমনিরহাটে তিস্তার পানিতে নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে দুর্গাপূজার অষ্টমীর দিন কুমিল্লা নগরের নানুয়া দিঘির উত্তর পাড়ের অস্থায়ী পূজামণ্ডপে ইকবাল হোসেন (৩৫) পবিত্র কোরআন রেখেছিলেন বলে পুলিশ জানিয়েছে রাজনৈতিক পৃষ্ঠপোষকতার জন্যই দেশে সাম্প্রদায়িকতার বিস্তার ঘটছে বলে মনে করেন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) নির্বাহী পরিচালক ইফতেখারুজ্জামান বলিউড তারকা শাহরুখ খানের বাড়িতে তল্লাশি চালাতে ঢুকেছেন ভারতের মাদক নিয়ন্ত্রণ ব্যুরোর (এনসিবি) কর্মকর্তারা দেশের ১২ থেকে ১৭ বছর বয়সী স্কুলশিক্ষার্থীদের টিকা দেওয়া শুরু হয়েছে, ক্রমান্বয়ে দেশের সব মানুষই টিকা পাবে দেশের দ্বিতীয় শীর্ষ মোবাইল অপারেটর রবি আজিয়াটা তাদের সব মোবাইল নেটওয়ার্ক টাওয়ার বিক্রি করে দিচ্ছে রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে, পরে ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে

রিয়াল-পিএসজি-সিটি, কোথায় যাচ্ছেন রোনালদো?

লিংকন
  • আপডেট সময় : বুধবার, ২৫ আগস্ট, ২০২১
  • ৪৬ বার পঠিত

লিওনেল মেসি ক্লাব ছেড়েছেন। ক্লাব ছাড়ার অপেক্ষায় দিন গুনছেন কিলিয়ান এমবাপ্পে আর হ্যারি কেইনের মতো তারকারাও। ক্রিস্টিয়ানো রোনালদোই বা বসে থাকেন কি করে? জুভেন্টাস ছাড়ার জন্য যে তিনি ব্যাকুল, সেটা এখন ‘ওপেন সিক্রেট’।

জুভেন্টাস ছেড়ে এখন কোথায় যান, আলোচনার বিষয় সেটাই। দুদিন আগে শোনা গেল, তিনি রিয়াল মাদ্রিদে কার্লো আনচেলত্তির অধীনে খেলতে চান। পরে অবশ্য সে দাবি রোনালদো, আনচেলত্তি দুজনই প্রত্যাখ্যান করেছেন। রোনালদো স্পষ্ট জানিয়ে দিয়েছেন, রিয়ালে তাঁর অধ্যায় শেষ হয়ে গেছে আগেই।

রিয়ালে ফিরতে চান না বলে যে জুভেন্টাস ছাড়বেন না, ব্যাপারটা তো এমন না। রিয়াল মাদ্রিদ ছাড়াও আরও অনেক ক্লাব আছে, যেখানে যেতে পারেন রোনালদো। এই ক্লাবগুলোর মধ্যে সবার ওপরে থাকবে ম্যানচেস্টার সিটির নামটা, যারা কিছুদিন আগেই ১০ কোটি ইউরো খরচ করে জ্যাক গ্রিলিশের মতো মিডফিল্ডারকে কিনেছে। সের্হিও আগুয়েরো যাওয়ার পর যারা হন্য হয়ে একজন কার্যকরী স্ট্রাইকার খুঁজছে।

রোনালদো নিজেও বোঝেন সেটা। বোঝেন বলেই সিটিতে খেলার জন্য আগ্রহ প্রকাশ করেছেন নগরপ্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে খেলেই বিখ্যাত হওয়া রোনালদো। খবরটা দিয়েছেন দলবদল বিষয়ক নির্ভরযোগ্য ইতালিয়ান সাংবাদিক ফাব্রিজিও রোমানো।
রোমানো জানিয়েছেন, নিজের মুখপাত্র হোর্হে মেন্দেজকে দিয়ে সিটির কাছে প্রস্তাব পাঠিয়েছেন রোনালদো, জানিয়েছেন তাঁর আগ্রহের কথা। ওদিকে জুভেন্টাস স্পষ্ট জানিয়ে দিয়েছে, আড়াই কোটি ইউরো না পেলে রোনালদোকে ছাড়বে না তাঁরা। রোনালদোর সঙ্গে জুভেন্টাসের চুক্তির বাকি আছে আর মাত্র এক বছর।

৩৬ বছর বয়সী এক তারকা, যার বর্তমান চুক্তিতে বাকি আছে আর মাত্র এক বছর, এমন একজনের পেছনে দলবদল ফি বাবদ কোনো খরচই করতে চাইছে না সিটি।
তাঁরাও জানিয়ে দিয়েছে, রোনালদো কোনো ধরনের দলবদল ফি ছাড়া ক্লাব পরিবর্তন করতে পারলে রোনালদোর প্রতি তাঁরা আগ্রহী হতে পারে। স্ট্রাইকার হিসেবে ম্যানচেস্টার সিটির মূল লক্ষ্য টটেনহাম হটস্পার্সের ইংলিশ স্ট্রাইকার হ্যারি কেইনকে দলে নেওয়া। ওদিকে জুভেন্টাস মোটামুটি নিশ্চিত, রোনালদো তুরিনেই থাকবেন।
ওদিকে আরেক দলবদল বিষয়ক সাংবাদিক জিয়ানলুকা দি মারজিও জানিয়েছেন, সিটি যদি বিনিময়ে ব্রাজিলিয়ান স্ট্রাইকার গাব্রিয়েল জেসুসকে দেয়, তবেই রোনালদোকে সিটির কাছে পাঠাতে রাজি হবে জুভেন্টাস। ওদিকে জেসুস নয়, রোনালদোর বিনিময়ে ইংলিশ উইঙ্গার রহিম স্টার্লিংকে ছাড়তে রাজি সিটির কোচ পেপ গার্দিওলা।

ওদিকে কিলিয়ান এমবাপ্পে যদি পিএসজি ছেড়ে রিয়ালে নাম লেখান, তাতেও নাকি রোনালদোর প্রতি আগ্রহী হবে না পিএসজি, এমনটাই জানিয়েছেন দি মারজিও। ওদিকে স্কাই স্পোর্টসের নির্ভরযোগ্য সাংবাদিক কাভে সলহেকোল অবশ্য জানিয়েছেন, রোনালদোর ঠিকানা পিএসজিতেই। নামকরা এক এজেন্ট এমবাপ্পের পিএসজি থেকে রিয়ালে যাওয়া আর রোনালদোর জুভেন্টাস থেকে পিএসজিতে আসার বিষয়টা দেখভাল করছেন বলে জানিয়েছেন সলহেকোল।
এদিকে কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানির এক আত্মীয় খলিফা বিন হামাদ আল থানির এক টুইটার পোস্ট বেশ আলোড়ন তুলেছে। সেখানে পিএসজির জার্সিতে মেসির পাশে দেখা গেছে রোনালদোকে। এ নিয়ে শুরু হয়েছে তোলপাড়। এবারের দলবদলের মেসির পিএসজিতে আসার পেছনে বেশ গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন এই হামাদ আল থানি। এই পোস্ট দেখে অনেকে বলছেন, হয়তো মেসির পাশাপাশি এবারই রোনালদোকেও দলে টানবে পিএসজি।

তবে ব্যাপারটা মোটেও ভালো লাগেনি জুভেন্টাসের সভাপতি আন্দ্রেয়া আনেয়েল্লির পরিবারের এক সদস্য, লাপো এলকানের। তিনি টুইট করে জানিয়েছেন, ‘রোনালদো জুভেন্টাসের খেলোয়াড়। এভাবে অন্য কোনো ক্লাবের জার্সি ওর গায়ে পরিয়ে দেওয়া মানে ওকে অসম্মান করা। ও কোনো স্টিকার নয়।’

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক অপরাধ ©
A Sister Concern of Prachi 2020 Ltd