1. admin@dailyoporadh.com : admin :
২০১৩ সালের পর এই প্রথম দ্বিপক্ষীয় সিরিজ খেলতে বাংলাদেশে এলো নিউজিল্যান্ড - দৈনিক অপরাধ
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৭:৫৮ পূর্বাহ্ন
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৭:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম :
সাম্প্রদায়িক শক্তি মনে করে, ঠিক একাত্তরের মতো টার্গেট করে সংখ্যালঘুদের ওপর হামলা চালিয়ে তাদের দেশ থেকে বের করে দেওয়া যায় কক্সবাজারের উখিয়ার থাইনখালী রোহিঙ্গা শিবিরে দুটি সন্ত্রাসী গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনায় সাত জন নিহত ও ১০ জন আহত হয়েছেন দ্বিতীয় ধাপে সারা দেশে ৮৪৮টি ইউনিয়ন পরিষদে (ইউপি) নির্বাচন হতে যাচ্ছে কক্সবাজারে আটক হওয়া ব্যক্তিই কুমিল্লার ইকবাল হোসেন, পুলিশ সুপার (এসপি) উজানের পাহাড়ি ঢল আর দুই দিনের বর্ষণে লালমনিরহাটে তিস্তার পানিতে নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে দুর্গাপূজার অষ্টমীর দিন কুমিল্লা নগরের নানুয়া দিঘির উত্তর পাড়ের অস্থায়ী পূজামণ্ডপে ইকবাল হোসেন (৩৫) পবিত্র কোরআন রেখেছিলেন বলে পুলিশ জানিয়েছে রাজনৈতিক পৃষ্ঠপোষকতার জন্যই দেশে সাম্প্রদায়িকতার বিস্তার ঘটছে বলে মনে করেন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) নির্বাহী পরিচালক ইফতেখারুজ্জামান বলিউড তারকা শাহরুখ খানের বাড়িতে তল্লাশি চালাতে ঢুকেছেন ভারতের মাদক নিয়ন্ত্রণ ব্যুরোর (এনসিবি) কর্মকর্তারা দেশের ১২ থেকে ১৭ বছর বয়সী স্কুলশিক্ষার্থীদের টিকা দেওয়া শুরু হয়েছে, ক্রমান্বয়ে দেশের সব মানুষই টিকা পাবে দেশের দ্বিতীয় শীর্ষ মোবাইল অপারেটর রবি আজিয়াটা তাদের সব মোবাইল নেটওয়ার্ক টাওয়ার বিক্রি করে দিচ্ছে

২০১৩ সালের পর এই প্রথম দ্বিপক্ষীয় সিরিজ খেলতে বাংলাদেশে এলো নিউজিল্যান্ড

লিংকন
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৪ আগস্ট, ২০২১
  • ৫৮ বার পঠিত

পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে এসেছে নিউজিল্যান্ড দল। আজ বেলা ১২টার দিকে ঢাকায় এসে পৌঁছেছে কিউইরা। গতকাল অকল্যান্ড থেকে রওনা দিয়েছিল নিউজিল্যান্ড।

এর আগে অস্ট্রেলিয়া এসে বিমানবন্দরের রানওয়ে থেকেই হোটেলের উদ্দেশ্যে রওনা দিয়েছিল। তবে নিউজিল্যান্ডের তেমন চাওয়া ছিল না। সাধারণ নিয়মে ইমিগ্রেশন শেষেই হোটেলে গেছেন নিউজিল্যান্ড ক্রিকেটাররা। জৈব সুরক্ষা বলয়ের নিয়ম অনুযায়ী তিন দিন কোয়ারেন্টিনে থাকবেন তাঁরা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এটিই বাংলাদেশের শেষ সিরিজ। নিউজিল্যান্ড স্কোয়াডে অবশ্য নেই তাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ দলের কেউ। বাংলাদেশে আসা দলকে নেতৃত্ব দিচ্ছেন ২০১৭ সালে সর্বশেষ টি-টোয়েন্টি খেলা টম ল্যাথাম। নিউজিল্যান্ড দলের তিনজনের এখনো আন্তর্জাতিক অভিষেকই হয়নি।

আজ ঢাকায় এসেছেন নিউজিল্যান্ড স্কোয়াডের ১৩ জন। ব্যাটসম্যান ফিন অ্যালেন ও অলরাউন্ডার কলিন ডি গ্র্যান্ডহোম ঢাকায় এসেছেন আগেই। ইংল্যান্ডে দ্য হান্ড্রেড খেলে ঢাকায় এসেছেন তাঁরা গত ২০ আগস্ট। এরপর হোটেলে কোয়ারেন্টিনে আছেন তাঁরা। এর আগে ১৭ আগস্ট এসেছিলেন নিউজিল্যান্ড ক্রিকেটের তিন পর্যবেক্ষক।

২০১৩ সালের পর এই প্রথম দ্বিপক্ষীয় সিরিজ খেলতে বাংলাদেশে এল নিউজিল্যান্ড। এ সময়ের মাঝে তিন দফা নিউজিল্যান্ড সফরে গেছে বাংলাদেশ। এ বছরের শুরুতেই সীমিত ওভারের সিরিজ খেলে এসেছে বাংলাদেশ।

গত বছর এমন সময়েই আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে দুটি ম্যাচ খেলতে বাংলাদেশ আসার কথা ছিল নিউজিল্যান্ডের। তবে করোনাভাইরাস পরিস্থিতিতে স্থগিত হয়ে যায় সে সফর। শেষ পর্যন্ত সে সিরিজ আর হয়নি।

এ সফরে শুরুতে একটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল নিউজিল্যান্ডের। ২৯ আগস্ট বিকেএসপিতে সে ম্যাচ হওয়ার কথা থাকলেও নিউজিল্যান্ড শেষ পর্যন্ত বিসিবির এ প্রস্তাব নাকচ করেছে। ঢাকার জৈব সুরক্ষা বলয়ের বাইরে যেতে চায় না তারা। এদিকে বাংলাদেশ দলের সব সদস্য আজ জৈব সুরক্ষা বলয়ে ঢুকে পড়বেন।

পাঁচ ম্যাচ সিরিজের প্রথমটি হবে ১ সেপ্টেম্বর। শেষ ম্যাচটি হবে ১০ সেপ্টেম্বর। সব কটি ম্যাচই হবে মিরপুরের শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে। বাংলাদেশ সময় বিকেল ৪টার দিকে শুরু হওয়ার কথা ম্যাচগুলো। অস্ট্রেলিয়া সিরিজে সন্ধ্যা ৬টার দিকে খেলা শুরু হলেও এবার নিউজিল্যান্ড দর্শকের কথা ভেবে এগিয়ে আনা হচ্ছে সময়।

নিউজিল্যান্ডের বাংলাদেশ সফরের সূচি

১ সেপ্টেম্বর

১ম টি-টোয়েন্টি, মিরপুর

৩ সেপ্টেম্বর

২য় টি-টোয়েন্টি, মিরপুর

৫ সেপ্টেম্বর

৩য় টি-টোয়েন্টি, মিরপুর

৮ সেপ্টেম্বর

৪র্থ টি-টোয়েন্টি, মিরপুর

১০ সেপ্টেম্বর

৫ম টি-টোয়েন্টি, মিরপুর

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক অপরাধ ©
A Sister Concern of Prachi 2020 Ltd