1. admin@dailyoporadh.com : admin :
বিপিএলে ফুটবলার-সমর্থক হাতাহাতি - দৈনিক অপরাধ
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ১২:২২ পূর্বাহ্ন
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ১২:২২ পূর্বাহ্ন
শিরোনাম :
বাংলাদেশের সঙ্গে তুরস্কের বাণিজ্যিক সম্পর্ক করোনা মহামারির মধ্যেও খুব একটা ক্ষতিগ্রস্ত হয়নি বলে জানিয়েছেন তুরস্কের রাষ্ট্রদূত ধর্মীয় সম্প্রীতিতে বাংলাদেশকে পৃথিবীর ‘নাম্বার ওয়ান’ বা সেরা উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন করোনা সংক্রমণে ৯ জনের মৃত্যু হয়েছে, এ সময় নতুন রোগী শনাক্ত হয়েছে ২৭৮ জন। চেক জালিয়াতির মাধ্যমে যশোর শিক্ষা বোর্ডের ব্যাংক হিসাব থেকে আরও আড়াই কোটি টাকা আত্মসাত সারা দেশে প্রতিমা, পূজামণ্ডপ, মন্দিরে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগের প্রতিবাদে গণ–অনশন, গণ–অবস্থান ও বিক্ষোভ মিছিল করছেন সনাতন ধর্মাবলম্বীরা উচ্চমাধ্যমিক বা এইচএসসি পরীক্ষার ফরম পূরণের জন্য আবার সুযোগ দিয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড সাম্প্রদায়িক শক্তি মনে করে, ঠিক একাত্তরের মতো টার্গেট করে সংখ্যালঘুদের ওপর হামলা চালিয়ে তাদের দেশ থেকে বের করে দেওয়া যায় কক্সবাজারের উখিয়ার থাইনখালী রোহিঙ্গা শিবিরে দুটি সন্ত্রাসী গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনায় সাত জন নিহত ও ১০ জন আহত হয়েছেন দ্বিতীয় ধাপে সারা দেশে ৮৪৮টি ইউনিয়ন পরিষদে (ইউপি) নির্বাচন হতে যাচ্ছে কক্সবাজারে আটক হওয়া ব্যক্তিই কুমিল্লার ইকবাল হোসেন, পুলিশ সুপার (এসপি)

বিপিএলে ফুটবলার-সমর্থক হাতাহাতি

লিংকন
  • আপডেট সময় : রবিবার, ২২ আগস্ট, ২০২১
  • ৩৪ বার পঠিত

ছুটি কাটিয়ে ফেরার পর জাতীয় দলের কোচ জেমি ডে প্রতিদিনই বঙ্গবন্ধু স্টেডিয়ামে বসে প্রিমিয়ার লিগের ম্যাচ দেখেন। আজও ভিআইপি গ্যালারিতে বসে খেলা দেখছিলেন এই ব্রিটিশ কোচ। আজ তাই লজ্জার এক ঘটনার সাক্ষী হলেন জেমি ডে। জাতীয় দলের কোচের সামনেই শেখ জামাল ধানমন্ডি ক্লাবের ফুটবলাররা মারামারিতে জড়িয়ে পড়েন ব্রাদার্স ইউনিয়নের সমর্থকদের সঙ্গে।

প্রিমিয়ার লিগ থেকে অবনমিত হওয়ার পর আজই প্রথম মাঠে নেমেছিল ব্রাদার্স। পুরো লিগে মাত্র একটা জয় পাওয়া ব্রাদার্সের জালে আজ একবারও বল ঢোকাতে পারেননি শেখ জামালের ফুটবলাররা। গোল করতে না পারার ব্যর্থতায় এমনিতেই তেতে ছিলেন সলোমন কিং, ওমর জোবে, রেজাউল করিমরা। এর ওপর ম্যাচের যোগ হওয়া সময়ে বারবার চোটে পড়ার অজুহাতে ব্রাদার্সের ফুটবলাররা সময় নষ্ট করছিলেন। গোলশূন্য ড্র ম্যাচে এসব দেখে মেজাজ হারিয়ে শেষে মারামারিতে জড়িয়ে পড়েন শেখ জামালের ফুটবলাররা।
ঘটনার শুরু ম্যাচের শেষ দিকে এসে। বক্সের বাইরে একটা ফ্রি–কিক পায় শেখ জামাল। ওই সময় সামনে দাঁড়িয়ে বাধা দেওয়ার চেষ্টা করেন ব্রাদার্সের নাঈম হোসেন। মেজাজ হারিয়ে তাঁকে ধাক্কা দিয়ে বসেন শেখ জামালের ফজলে রাব্বি। ধাক্কা খেয়ে মাটিতে লুটিয়ে পড়েন নাঈম। এটা দেখে দ্রুত নাঈমকে তুলে দাঁড় করানোর চেষ্টা করেন রাব্বি। কিন্তু ওই সময় রাব্বিকে মারতে এগিয়ে আসেন ব্রাদার্সের ফুটবলাররা।

ওই ঘটনাকে কেন্দ্র করেই দুই দলের ফুটবলাররা এরপর হাতাহাতিতে জড়িয়ে পড়েন।
এমন ঘটনার পর রেফারি ভুবন মোহন তরফদার হলুদ কার্ড দেন শেখ জামালের রাব্বি ও শাকিল আহমেদকে। আর ব্রাদার্সের হয়ে হলুদ কার্ড দেখেছেন নাঈম। খানিক পরই কর্নার পায় শেখ জামাল। কিন্তু কর্নার শেষ না করেই রেফারি শেষ বাঁশি বাজিয়ে দেন। এতে ক্ষুব্ধ শেখ জামালের সহকারী কোচ হাসান আল মামুন ও অন্য কয়েকজন ফুটবলার রেফারিদের ঘিরে ধরেন মাঠে।
তখন একই সঙ্গে গ্যালারি থেকে ব্রাদার্সের সমর্থকেরা গালাগালি করতে থাকেন শেখ জামালের ডিফেন্ডার রেজাউলসহ অন্যদের। ওই সময় ড্রেসিংরুমে ঢুকছিলেন রেজাউল। কিন্তু মেজাজ হারিয়ে রেজাউল গ্যালারিতে ঢুকে মারতে শুরু করে দেন সমর্থকদের। ব্রাদার্সের সমর্থকেরাও রেজাউলসহ অন্য ফুটবলারদের সঙ্গে মারামারিতে জড়িয়ে পড়েন। পাশে দাঁড়ানো কয়েকজন পুলিশ ও বাফুফের কর্মকর্তারা ফুটবলারদের থামাতে চেষ্টা করেন। শেষ পর্যন্ত ব্রাদার্সের ম্যানেজার আমের খান ও শেখ জামালের কর্মকর্তারা মিলে দুই দলের ফুটবলারদের শান্ত করেন।

ম্যাচ শেষে আমের খান সব দোষ দিলেন রেফারিকে, ‘আমার ফুটবলারকে বল ছাড়া ধাক্কা দিলেও রেফারি কেন লাল কার্ড দেখায়নি শেখ জামালের কাউকে? বড় দলের বিপক্ষে পয়েন্ট পাওয়ার জন্য সময় কাটানোর চেষ্টা ম্যাচের শেষ দিকে সব সময়ই হয়। কিন্তু তাই বলে কেউ এভাবে ধাক্কা দিয়ে ফেলে দিতে পারে না। শেখ জামাল আজ মাঠে যা করেছে, এটা ফুটবলের জন্য লজ্জার।’
যদিও শেখ জামাল ম্যানেজার আশরাফ উদ্দিন আহমেদ চুন্নুর দাবি উল্টো, ‘ফ্রি–কিক নেওয়ার সময় ওদের ফুটবলার বারবার সামনে দাঁড়িয়ে সময় নষ্ট করছিল। মাঠে অহেতুক পড়ে গিয়ে সময় নষ্ট করছিল। এ জন্য আমার একজন ফুটবলার দৌড়ে তাকে তুলতে গিয়েছিল। যাতে ম্যাচের সময় নষ্ট না হয়। কিন্তু ওরা গ্যালারি থেকে এভাবে গালাগালি করে মোটেও ভালো কাজ করেনি।’

২২ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দুইয়েই আছে শেখ জামাল। সমান ম্যাচে ৭ পয়েন্ট ব্রাদার্সের।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক অপরাধ ©
A Sister Concern of Prachi 2020 Ltd