1. admin@dailyoporadh.com : admin :
নির্ধারিত সূচির আগেই ঢাকায় নিউজিল্যান্ডের দুই ক্রিকেটার - দৈনিক অপরাধ
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৬:৪৬ পূর্বাহ্ন
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৬:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম :
ইকবাল কার প্ররোচনায় পূজামণ্ডপে পবিত্র কোরআন রেখেছিলেন, তা বলেননি বাংলাদেশের সঙ্গে তুরস্কের বাণিজ্যিক সম্পর্ক করোনা মহামারির মধ্যেও খুব একটা ক্ষতিগ্রস্ত হয়নি বলে জানিয়েছেন তুরস্কের রাষ্ট্রদূত ধর্মীয় সম্প্রীতিতে বাংলাদেশকে পৃথিবীর ‘নাম্বার ওয়ান’ বা সেরা উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন করোনা সংক্রমণে ৯ জনের মৃত্যু হয়েছে, এ সময় নতুন রোগী শনাক্ত হয়েছে ২৭৮ জন। চেক জালিয়াতির মাধ্যমে যশোর শিক্ষা বোর্ডের ব্যাংক হিসাব থেকে আরও আড়াই কোটি টাকা আত্মসাত সারা দেশে প্রতিমা, পূজামণ্ডপ, মন্দিরে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগের প্রতিবাদে গণ–অনশন, গণ–অবস্থান ও বিক্ষোভ মিছিল করছেন সনাতন ধর্মাবলম্বীরা উচ্চমাধ্যমিক বা এইচএসসি পরীক্ষার ফরম পূরণের জন্য আবার সুযোগ দিয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড সাম্প্রদায়িক শক্তি মনে করে, ঠিক একাত্তরের মতো টার্গেট করে সংখ্যালঘুদের ওপর হামলা চালিয়ে তাদের দেশ থেকে বের করে দেওয়া যায় কক্সবাজারের উখিয়ার থাইনখালী রোহিঙ্গা শিবিরে দুটি সন্ত্রাসী গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনায় সাত জন নিহত ও ১০ জন আহত হয়েছেন দ্বিতীয় ধাপে সারা দেশে ৮৪৮টি ইউনিয়ন পরিষদে (ইউপি) নির্বাচন হতে যাচ্ছে

নির্ধারিত সূচির আগেই ঢাকায় নিউজিল্যান্ডের দুই ক্রিকেটার

লিংকন
  • আপডেট সময় : শনিবার, ২১ আগস্ট, ২০২১
  • ৬২৬ বার পঠিত

টি-টোয়েন্টি সিরিজ খেলতে নিউজিল্যান্ড বাংলাদেশে আসবে ২৪ আগস্ট। তবে এর আগেই কিউই স্কোয়াডের দুজন ক্রিকেটারের বাংলাদেশ আসার কথা নিশ্চিত করেছিল বিসিবির একটি সূত্র। ব্যাটসম্যান ফিন অ্যালেন ও অলরাউন্ডার কলিন ডি গ্র্যান্ডহোম আজ শুক্রবার সকালে চলেও এসেছেন। ঢাকা পৌঁছে এখন হোটেল রুমে কোয়ারেন্টিনে আছেন দুজন।

অ্যালেন ও ডি গ্র্যান্ডহোম বাংলাদেশে এসেছেন ইংল্যান্ড থেকে। সেখানকার ১০০ বলের টুর্নামেন্টে ‘দ্য হানড্রেড’—এ খেলছিলেন তাঁরা। অ্যালেন খেলেছেন বার্মিংহাম ফিনিক্সের হয়ে, সাউদার্ন ব্রেভে ডি গ্র্যান্ডহোম।

এরই মাঝে ‘দ্য হানড্রেড’-এর প্রথম আসরের ফাইনালে উঠে গেছে মঈন আলীর দল বার্মিংহাম ফিনিক্স। মঈন যখন টেস্ট স্কোয়াড থেকে ছাড়া পেয়ে খেলবেন ফাইনালে, অ্যালেনকে তখন ফাইনাল না খেলেই আসতে হলো বাংলাদেশে। ফাইনালের আগে অ্যালেনের বদলে দক্ষিণ আফ্রিকার ডেভিড বেডিংহ্যামকে দলে নিয়েছে বার্মিংহাম। অন্যদিকে ডি গ্র্যান্ডহোমের বদলি হিসেবে সাউদার্ন নিয়েছে সিঙ্গাপুরের টিম ডেভিডকে।

আজ রাতে ওভালে এলিমিনেটর ম্যাচে ট্রেন্ট রকেটসের বিপক্ষে নামবে সাউদার্ন ব্রেভ। এ ম্যাচের জয়ী দল ২১ আগস্ট লর্ডসের ফাইনালে মুখোমুখি হবে বার্মিংহামের।

অবশ্য অ্যালেন ও ডি গ্র্যান্ডহোমের আগেই ১৭ আগস্ট সফর–পূর্ববর্তী পরিস্থিতি দেখতে বাংলাদেশে এসেছেন নিউজিল্যান্ড ক্রিকেটের তিন পর্যবেক্ষক। তাঁদের মধ্যে আছেন দলের ম্যানেজার মাইক স্যান্ডল, কোভিড কর্মকর্তা অ্যান্ড্রু লাভ ও নিরাপত্তা ব্যবস্থাপক টেরি মিনিশ।

এর আগে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী জানিয়েছিলেন, অস্ট্রেলিয়ার মতোই জৈব সুরক্ষাবলয়ের পরিবেশ রাখবে বিসিবি। শুরুতে একটা প্রস্তুতি ম্যাচ খেলার প্রস্তাব দেওয়া হলেও শেষ পর্যন্ত সেটি নাকচ করেছে নিউজিল্যান্ড। ২৯ আগস্ট বিকেএসপিতে হওয়ার কথা ছিল ম্যাচটি।

বাংলাদেশ থেকে সরাসরি পাকিস্তান যাওয়ার কথা নিউজিল্যান্ডের। অবশ্য পাকিস্তানের প্রতিবেশী আফগানিস্তানের সাম্প্রতিক পরিস্থিতিতে উদ্বিগ্ন নিউজিল্যান্ডের কয়েকজন ক্রিকেটার। নিউজিল্যান্ড ক্রিকেটারস অ্যাসোসিয়েশনের প্রধান হিথ মিলস জানিয়েছিলেন, আফগানিস্তানের ক্ষমতা তালেবানের হাতে চলে যাওয়ার পর পাকিস্তানের নিরাপত্তা ব্যবস্থা কেমন হবে—সেটি জানতে চেয়েছেন ক্রিকেটাররা।

বাংলাদেশ সফরে নিউজিল্যান্ড খেলবে পাঁচটি টি-টোয়েন্টি। ১ সেপ্টেম্বর হবে সিরিজের প্রথম ম্যাচ। সিরিজের সব কটি ম্যাচই হবে মিরপুরের শেরেবাংলা স্টেডিয়ামে।

সর্বশেষ অস্ট্রেলিয়া সিরিজের ম্যাচগুলো সন্ধ্যা ছয়টায় শুরু হলেও নিউজিল্যান্ডের দর্শকের কথা ভেবে এ সিরিজের ম্যাচগুলো শুরু হবে বিকেল চারটায়। তবে এবারও মাঠে প্রবেশ করতে পারবেন না কোনো দর্শক।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক অপরাধ ©
A Sister Concern of Prachi 2020 Ltd