1. admin@dailyoporadh.com : admin :
রাজধানীর দক্ষিণখানের ফার্মেসিতে দেওয়া হচ্ছিল মডার্নার টিকা - দৈনিক অপরাধ
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ১১:২৫ অপরাহ্ন
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ১১:২৫ অপরাহ্ন
শিরোনাম :
বাংলাদেশের সঙ্গে তুরস্কের বাণিজ্যিক সম্পর্ক করোনা মহামারির মধ্যেও খুব একটা ক্ষতিগ্রস্ত হয়নি বলে জানিয়েছেন তুরস্কের রাষ্ট্রদূত ধর্মীয় সম্প্রীতিতে বাংলাদেশকে পৃথিবীর ‘নাম্বার ওয়ান’ বা সেরা উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন করোনা সংক্রমণে ৯ জনের মৃত্যু হয়েছে, এ সময় নতুন রোগী শনাক্ত হয়েছে ২৭৮ জন। চেক জালিয়াতির মাধ্যমে যশোর শিক্ষা বোর্ডের ব্যাংক হিসাব থেকে আরও আড়াই কোটি টাকা আত্মসাত সারা দেশে প্রতিমা, পূজামণ্ডপ, মন্দিরে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগের প্রতিবাদে গণ–অনশন, গণ–অবস্থান ও বিক্ষোভ মিছিল করছেন সনাতন ধর্মাবলম্বীরা উচ্চমাধ্যমিক বা এইচএসসি পরীক্ষার ফরম পূরণের জন্য আবার সুযোগ দিয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড সাম্প্রদায়িক শক্তি মনে করে, ঠিক একাত্তরের মতো টার্গেট করে সংখ্যালঘুদের ওপর হামলা চালিয়ে তাদের দেশ থেকে বের করে দেওয়া যায় কক্সবাজারের উখিয়ার থাইনখালী রোহিঙ্গা শিবিরে দুটি সন্ত্রাসী গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনায় সাত জন নিহত ও ১০ জন আহত হয়েছেন দ্বিতীয় ধাপে সারা দেশে ৮৪৮টি ইউনিয়ন পরিষদে (ইউপি) নির্বাচন হতে যাচ্ছে কক্সবাজারে আটক হওয়া ব্যক্তিই কুমিল্লার ইকবাল হোসেন, পুলিশ সুপার (এসপি)

রাজধানীর দক্ষিণখানের ফার্মেসিতে দেওয়া হচ্ছিল মডার্নার টিকা

দৈনিক অপরাধ ডেস্ক।
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৯ আগস্ট, ২০২১
  • ৩৪ বার পঠিত

রাজধানীর দক্ষিণখানের একটি ক্লিনিকে ‘মডার্নার করোনার টিকা’ দেওয়ার অভিযোগে পুলিশ এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে। পুলিশ জানায়, ক্লিনিকটিতে ‘মডার্নার টিকা’ দেওয়া হচ্ছিল। এ জন্য প্রত্যেকের কাছ থেকে ৫০০ টাকা করে নিচ্ছিলেন গ্রেপ্তার হওয়া ব্যক্তি।

গতকাল বুধবার রাতে দক্ষিণখানের দরিদ্র পরিবার সেবা সংস্থা নামের ক্লিনিকে অভিযান চালিয়ে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। দক্ষিণখান থানার পুলিশ আজ বৃহস্পতিবার সকালে প্রথম আলোকে এ তথ্যের সত্যতা নিশ্চিত করে।

পুলিশ জানায়, ক্লিনিকটি থেকে দুই অ্যাম্পুল ‘মডার্নার টিকা’ ও ২০টি খালি বাক্স জব্দ করা হয়েছে। অ্যাম্পুলের মধ্যে টিকা আছে নাকি অন্য কিছু, সে সম্পর্কে পুলিশ এখনো নিশ্চিত হতে পারেনি।

গ্রেপ্তার হওয়া ব্যক্তির নাম বিজয় কৃষ্ণ তালুকদার। পুলিশ বলছে, তিনি ক্লিনিকটির মালিক ও পল্লিচিকিৎসক।

দক্ষিণখান থানার পুলিশ জানায়, ক্লিনিকটি দক্ষিণখানের হাজিপাড়া এলাকায় অবস্থিত। পুলিশ গোপন তথ্যের ভিত্তিতে গতকাল রাত পৌনে ৯টার দিকে ক্লিনিকটিতে অভিযান শুরু করে পুলিশ। এ সময় সেখানে কয়েকজন টিকা নেওয়ার জন্য অপেক্ষা করছিলেন। ক্লিনিকটি থেকে পুলিশ দুই অ্যাম্পুল মডার্নার টিকা ও ২০টি খালি বাক্স জব্দ করে। এ ঘটনায় বিজয়কে আটক করা হয়।
দক্ষিণখান থানার উপপরিদর্শক (এসআই) মো. আবদুল আজিজ বলেন, ক্লিনিকটিতে মডার্নার টিকা দেওয়া হচ্ছে বলে এলাকায় খবর ছড়িয়ে পড়লে পুলিশ অভিযানে যায়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে বিজয় বলেছেন, একেকটি অ্যাম্পুল থেকে ১৪ জনকে টিকা দেওয়া হচ্ছিল। টিকা দেওয়ার জন্য প্রত্যেকের কাছ থেকে তিনি ৫০০ টাকা করে নিচ্ছিলেন।

এসআই মো. আবদুল আজিজ বলেন, সরকারি ব্যবস্থাপনায় বিনা মূল্যে এই টিকা দেওয়ার কথা। কিন্তু টিকা কী করে বাইরে গেল, সে সম্পর্কে পুলিশ এখনো নিশ্চিত হতে পারেনি। বিজয় বলেছেন, উত্তরার একটি বেসরকারি সংস্থা থেকে তিনি টিকা সংগ্রহ করছিলেন।

পুলিশের উত্তরা বিভাগের উপকমিশনার মোহাম্মদ সাইফুল ইসলাম  বলেন, ‘ধারণা করা হচ্ছে, বিজয় কোনো সরকারি প্রতিষ্ঠান থেকে টিকা চুরি করে তা টাকার বিনিময়ে মানুষকে দিচ্ছিলেন।’

বিজয়ের বিরুদ্ধে দক্ষিণখান থানায় আজ বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে বলে জানায় পুলিশ। এ মামলায় তাঁকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

দক্ষিণখান থানার পুলিশ জানায়, বিজয়কে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডের আবেদন জানিয়ে তাঁকে আদালতে পাঠানো হয়েছে।

 

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক অপরাধ ©
A Sister Concern of Prachi 2020 Ltd