1. admin@dailyoporadh.com : admin :
বিএনপির নেতা কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ - দৈনিক অপরাধ
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৫:৫০ পূর্বাহ্ন
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৫:৫০ পূর্বাহ্ন
শিরোনাম :
ইকবাল কার প্ররোচনায় পূজামণ্ডপে পবিত্র কোরআন রেখেছিলেন, তা বলেননি বাংলাদেশের সঙ্গে তুরস্কের বাণিজ্যিক সম্পর্ক করোনা মহামারির মধ্যেও খুব একটা ক্ষতিগ্রস্ত হয়নি বলে জানিয়েছেন তুরস্কের রাষ্ট্রদূত ধর্মীয় সম্প্রীতিতে বাংলাদেশকে পৃথিবীর ‘নাম্বার ওয়ান’ বা সেরা উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন করোনা সংক্রমণে ৯ জনের মৃত্যু হয়েছে, এ সময় নতুন রোগী শনাক্ত হয়েছে ২৭৮ জন। চেক জালিয়াতির মাধ্যমে যশোর শিক্ষা বোর্ডের ব্যাংক হিসাব থেকে আরও আড়াই কোটি টাকা আত্মসাত সারা দেশে প্রতিমা, পূজামণ্ডপ, মন্দিরে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগের প্রতিবাদে গণ–অনশন, গণ–অবস্থান ও বিক্ষোভ মিছিল করছেন সনাতন ধর্মাবলম্বীরা উচ্চমাধ্যমিক বা এইচএসসি পরীক্ষার ফরম পূরণের জন্য আবার সুযোগ দিয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড সাম্প্রদায়িক শক্তি মনে করে, ঠিক একাত্তরের মতো টার্গেট করে সংখ্যালঘুদের ওপর হামলা চালিয়ে তাদের দেশ থেকে বের করে দেওয়া যায় কক্সবাজারের উখিয়ার থাইনখালী রোহিঙ্গা শিবিরে দুটি সন্ত্রাসী গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনায় সাত জন নিহত ও ১০ জন আহত হয়েছেন দ্বিতীয় ধাপে সারা দেশে ৮৪৮টি ইউনিয়ন পরিষদে (ইউপি) নির্বাচন হতে যাচ্ছে

বিএনপির নেতা কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ

দৈনিক অপরাধ ডেস্ক।
  • আপডেট সময় : মঙ্গলবার, ১৭ আগস্ট, ২০২১
  • ৬৮ বার পঠিত

রাজধানীর চন্দ্রিমা উদ্যানে বিএনপির নেতা কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। আজ মঙ্গলবার বেলা পৌনে ১১টার দিকে এ ঘটনা ঘটে। সংঘর্ষে বেশ কয়েকজন নেতা কর্মী আহত হয়েছেন বলে জানিয়েছে বিএনপি। আট থেকে ১০ জন পুলিশ আহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ। সংঘর্ষের পরে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঘটনাস্থলে যান। এরপর তিনিসহ নেতা কর্মীরা দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।
বিএনপির নেতা–কর্মীরা বলছেন, পূর্বঘোষণা অনুযায়ী আজ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির নবগঠিত কমিটির নেতা কর্মীদের বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা জানানোর কর্মসূচি ছিল। তবে পুলিশ বলছে, সেখানে এই কর্মসূচি পালনের জন্য বিএনপি অনুমতি নেয়নি।
বিএনপির কয়েকজন নেতা কর্মী জানান, পৌনে ১১টার দিকে বিএনপির মহানগর উত্তরের কমিটির সদস্যসচিব ও জাতীয় দলের সাবেক ফুটবলার আমিনুল হকসহ কিছু নেতা কর্মী উদ্যানে জড়ো হন। তখন পুলিশ তাঁদের ভেতরে যেতে বাধা দেয়। এ সময় আমিনুল হকের সঙ্গে পুলিশের তর্কাতর্কি হয়।
একপর্যায়ে পুলিশ তাঁদের লাঠিপেটা করে। পরে টিয়ারশেল ছোড়ে। পুলিশ রাবার বুলেটও ছোড়ে বলেও অভিযোগ বিএনপির নেতা কর্মীদের।

আমিনুল হকের মুঠোফোনে ফোন করলে কিবরিয়া নামের একজন ফোনটি ধরেন। তিনি জানান, আমিনুল হক রাবার বুলেটের আঘাতে আহত হয়েছেন। কিবরিয়া বলেন, আরও অনেক নেতা কর্মী আহত হয়েছেন।
ঘটনার বিষয়ে ঢাকা মহানগর পুলিশের শেরেবাংলা নগর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানে আলম মুন্সি প্রথম আলোকে বলেন, পরিস্থিতি স্বাভাবিকই ছিল। আগেও তাঁরা এখানে এসে শ্রদ্ধা জানিয়েছেন, কোনো সমস্যা হয়নি। কিন্তু আজ বিএনপি নেতা আমানউল্লাহ আমানের পক্ষের উচ্ছৃঙ্খল কয়েকজন এসে হট্টগোল শুরু করে পুলিশের ওপর চড়াও হন। এতে ৮ থেকে ১০ জন পুলিশ সদস্য আহত হয়েছেন।

এ বিষয়ে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান বলেন, আজ পূর্বঘোষিত কর্মসূচি ছিল। সে জন্যই নেতা কর্মীরা জিয়াউর রহমানের কবরে আসেন।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক অপরাধ ©
A Sister Concern of Prachi 2020 Ltd