1. admin@dailyoporadh.com : admin :
পদ্মা নদীতে তীব্র স্রোতের কারণে ফেরি চলাচল বন্ধ - দৈনিক অপরাধ
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ১০:৩৮ অপরাহ্ন
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ১০:৩৮ অপরাহ্ন
শিরোনাম :
বাংলাদেশের সঙ্গে তুরস্কের বাণিজ্যিক সম্পর্ক করোনা মহামারির মধ্যেও খুব একটা ক্ষতিগ্রস্ত হয়নি বলে জানিয়েছেন তুরস্কের রাষ্ট্রদূত ধর্মীয় সম্প্রীতিতে বাংলাদেশকে পৃথিবীর ‘নাম্বার ওয়ান’ বা সেরা উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন করোনা সংক্রমণে ৯ জনের মৃত্যু হয়েছে, এ সময় নতুন রোগী শনাক্ত হয়েছে ২৭৮ জন। চেক জালিয়াতির মাধ্যমে যশোর শিক্ষা বোর্ডের ব্যাংক হিসাব থেকে আরও আড়াই কোটি টাকা আত্মসাত সারা দেশে প্রতিমা, পূজামণ্ডপ, মন্দিরে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগের প্রতিবাদে গণ–অনশন, গণ–অবস্থান ও বিক্ষোভ মিছিল করছেন সনাতন ধর্মাবলম্বীরা উচ্চমাধ্যমিক বা এইচএসসি পরীক্ষার ফরম পূরণের জন্য আবার সুযোগ দিয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড সাম্প্রদায়িক শক্তি মনে করে, ঠিক একাত্তরের মতো টার্গেট করে সংখ্যালঘুদের ওপর হামলা চালিয়ে তাদের দেশ থেকে বের করে দেওয়া যায় কক্সবাজারের উখিয়ার থাইনখালী রোহিঙ্গা শিবিরে দুটি সন্ত্রাসী গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনায় সাত জন নিহত ও ১০ জন আহত হয়েছেন দ্বিতীয় ধাপে সারা দেশে ৮৪৮টি ইউনিয়ন পরিষদে (ইউপি) নির্বাচন হতে যাচ্ছে কক্সবাজারে আটক হওয়া ব্যক্তিই কুমিল্লার ইকবাল হোসেন, পুলিশ সুপার (এসপি)

পদ্মা নদীতে তীব্র স্রোতের কারণে ফেরি চলাচল বন্ধ

জুয়েল দাস।
  • আপডেট সময় : রবিবার, ১৫ আগস্ট, ২০২১
  • ৪৮ বার পঠিত

পদ্মা নদীতে তীব্র স্রোতের কারণে মুন্সিগঞ্জের শিমুলিয়া ও মাদারীপুরের বাংলাবাজার নৌপথে দুই দিন ধরে রাতে ফেরি চলাচল বন্ধ রাখা হচ্ছে। দিনের আলোয় শুধু জরুরি যানবাহন পারাপারের জন্য চালানো হচ্ছে কয়েকটি ছোট ফেরি। আজ রোববার সকাল থেকে এই নৌপথে চারটি ছোট ফেরি চলছে। শিমুলিয়া ঘাটে পারাপারের অপেক্ষায় আছে দুই শতাধিক যানবাহন।

ঘাট ও স্থানীয় সূত্রে জানা যায়, উত্তরাঞ্চলের বন্যার পানি পদ্মা নদী হয়ে সাগরের দিকে যাচ্ছে। এ কারণে পদ্মা নদীতে এখন তীব্র স্রোত। সম্প্রতি স্রোতের কারণে নিয়ন্ত্রণ হারিয়ে পদ্মা সেতুর তিনটি পিলারে চারবার ফেরির ধাক্কা লাগে। এরপর থেকেই বাংলাবাজার-শিমুলিয়া নৌপথে সীমিত করা হয়েছে ফেরি চলাচল। বর্তমানে এই নৌপথে ১৮টি ফেরি থাকলেও থেমে থেমে চলছে মাত্র তিন থেকে চারটি ফেরি। এ কারণে উভয় ঘাটে বেড়েছে দুর্ভোগ। পারাপারের জন্য এসে যাত্রী ও যানবাহনের চালকদের পড়তে হচ্ছে চরম ভোগান্তিতে।
বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) ফয়সাল আহম্মেদ আজ সকাল পৌনে নয়টার দিকে প্রথম আলোকে বলেন, পদ্মা নদীতে তীব্র স্রোত। এরই মধ্যে কয়েকবার স্রোতে নিয়ন্ত্রণ হারিয়ে সেতুতে আঘাত করছে ফেরি। সেতুর নিরাপত্তার জন্য কয়েক দিন আগে বড় ফেরি চালানো বন্ধ করে দেওয়া হয়। ছোট ফেরিগুলো চলতে গিয়ে সমস্যায় পড়ছে। রাতের অন্ধকারে দুর্ঘটনা এড়াতে গত শুক্রবার রাত নয়টা থেকে ফেরি চলাচল পুরোপুরি বন্ধ ছিল। গতকাল শনিবার দিনের বেলা তিনটি ছোট ফেরি দিয়ে অ্যাম্বুলেন্স ও রোগীবাহী গাড়ি পার করা হয়। তবে সন্ধ্যা ছয়টার পর থেকে আজ সকাল ছয়টা পর্যন্ত ফেরি বন্ধ রাখা হয়। এখন এই নৌপথে চারটি ছোট ফেরি চলছে।

শিমুলিয়া ঘাটের ট্রাফিক পুলিশ পরিদর্শক (টিআই) মো. জাকির হোসেন বলেন, বড় ফেরি চলে না। তাই এই ঘাট দিয়ে ভারী যানবাহন পারাপার করা হচ্ছে না। ঘোষণার পর থেকে বড় গাড়িও আসছে না। ঘাটে পণ্যবাহী যেসব গাড়ি অপেক্ষায় ছিল, সেখান থেকে কিছু অন্য নৌপথে চলে গেছে। অধিকাংশ গাড়ি এখনো ঘাটে অপেক্ষায় আছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সব যাত্রী ও চালককে বিকল্প নৌপথে চলাচলের অনুরোধ করা হচ্ছে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক অপরাধ ©
A Sister Concern of Prachi 2020 Ltd