1. admin@dailyoporadh.com : admin :
সবকিছু খুলে দিয়ে স্বাস্থ্যবিধি মেনে চলার ওপর জোর দিয়েছে সরকার - দৈনিক অপরাধ
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৭:০৬ অপরাহ্ন
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৭:০৬ অপরাহ্ন
শিরোনাম :
কক্সবাজারের উখিয়ার থাইনখালী রোহিঙ্গা শিবিরে দুটি সন্ত্রাসী গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনায় সাত জন নিহত ও ১০ জন আহত হয়েছেন দ্বিতীয় ধাপে সারা দেশে ৮৪৮টি ইউনিয়ন পরিষদে (ইউপি) নির্বাচন হতে যাচ্ছে কক্সবাজারে আটক হওয়া ব্যক্তিই কুমিল্লার ইকবাল হোসেন, পুলিশ সুপার (এসপি) উজানের পাহাড়ি ঢল আর দুই দিনের বর্ষণে লালমনিরহাটে তিস্তার পানিতে নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে দুর্গাপূজার অষ্টমীর দিন কুমিল্লা নগরের নানুয়া দিঘির উত্তর পাড়ের অস্থায়ী পূজামণ্ডপে ইকবাল হোসেন (৩৫) পবিত্র কোরআন রেখেছিলেন বলে পুলিশ জানিয়েছে রাজনৈতিক পৃষ্ঠপোষকতার জন্যই দেশে সাম্প্রদায়িকতার বিস্তার ঘটছে বলে মনে করেন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) নির্বাহী পরিচালক ইফতেখারুজ্জামান বলিউড তারকা শাহরুখ খানের বাড়িতে তল্লাশি চালাতে ঢুকেছেন ভারতের মাদক নিয়ন্ত্রণ ব্যুরোর (এনসিবি) কর্মকর্তারা দেশের ১২ থেকে ১৭ বছর বয়সী স্কুলশিক্ষার্থীদের টিকা দেওয়া শুরু হয়েছে, ক্রমান্বয়ে দেশের সব মানুষই টিকা পাবে দেশের দ্বিতীয় শীর্ষ মোবাইল অপারেটর রবি আজিয়াটা তাদের সব মোবাইল নেটওয়ার্ক টাওয়ার বিক্রি করে দিচ্ছে রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে, পরে ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে

সবকিছু খুলে দিয়ে স্বাস্থ্যবিধি মেনে চলার ওপর জোর দিয়েছে সরকার

দৈনিক অপরাধ ডেস্ক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১২ আগস্ট, ২০২১
  • ৫০ বার পঠিত

দেশে করোনার ডেলটা ধরনের দাপটের মধ্যে সবকিছু খুলে দিয়ে স্বাস্থ্যবিধি মেনে চলার ওপর জোর দিয়েছে সরকার। তবে মাস্ক পরা ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারের মতো কাজটিও করতে চাইছেন না অধিকাংশ মানুষ। বৃহস্পতিবার ঢাকার গণপরিবহন-বিপণিবিতান সব জায়গায় এই চিত্র দেখা গেছে। যাত্রীদের পাশাপাশি বাসচালক-সহকারীদের বেশির ভাগই মাস্ক পরছেন না। দোকানকর্মীদেরও একই দশা। অনেক মার্কেটের প্রবেশপথে জীবাণুনাশক টানেল থাকলেও সেগুলো আর কাজ করছে না।

এদিকে এদিনও ঢাকায় মোট বাসের অর্ধেক চলার বিষয়টি তদারকির কোনো তৎপরতা দেখা যায়নি। এমনকি বাসে দাঁড়িয়ে যাত্রী না নেওয়ার নির্দেশনা থাকলেও অধিকাংশ বাসই তা মানেনি। বাসমালিকেরা অর্ধেক বাস সড়কে ছেড়েছেন বলে দাবি করা হয়েছে।

তবে বাসের সুপারভাইজার ও শ্রমিকদের সঙ্গে কথা বলে জানা যায়, সড়কে প্রায় সব বাস চলাচল করেছে। ঘাটারচর থেকে খিলগাঁওগামী মিডলাইন পরিবহনের বাস আছে ৪৫টি। এর মধ্যে মেরামতের কারণে বৃহস্পতিবার ১০টি বাস চলেনি। আবার ঘাটারচর থেকে নারায়ণগঞ্জের সাইনবোর্ড রুটে চলাচলকারী রজনীগন্ধা পরিবহনের ১০০টি বাস চলে। এর মধ্যে এদিন ১০টি বাস সড়কে নামেনি। মোহাম্মদপুর থেকে ডেমরা রুটের স্বাধীন পরিবহনের ৪০টি বাসের মধ্যে ৩৫টি বাস চলেছে।
কঠোর বিধিনিষেধ ওঠার পর গণপরিবহন চালুর দ্বিতীয় দিনে আগের দিনের তুলনায় সড়কে বাস কিছুটা বেশি ছিল। দূরপাল্লার বাসের মধ্যে ঢাকামুখী বাসগুলোতে তুলনামূলক যাত্রী বেশি ছিল। রাজধানীতে দিনভর গুরুত্বপূর্ণ মোড় ও চত্বরগুলো পার হতে যানবানগুলোকে ট্রাফিক সিগন্যালে পড়তে হয়। সকালে কর্মস্থলে যেতে এবং বিকেলে অফিস ছুটির পর অনেক বাসে দাঁড়িয়ে যাত্রী নিতে দেখা গেছে। বিকেল পাঁচটার দিকে ফার্মগেট মোড়ে দাঁড়িয়ে দেখা যায়, শাহবাগগামী ২১টি বাসের মধ্যে ১৪টিতেই দাঁড়ানো যাত্রী আছে। এসব বাসের ভেতরে গাদাগাদি করে যাত্রী নেওয়া হয়।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক অপরাধ ©
A Sister Concern of Prachi 2020 Ltd