1. admin@dailyoporadh.com : admin :
অক্সিজেন সিলিন্ডার বিস্ফোরণে দুজন ওয়ার্ড বয় দগ্ধ - দৈনিক অপরাধ
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৫:১৪ পূর্বাহ্ন
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৫:১৪ পূর্বাহ্ন
শিরোনাম :
ইকবাল কার প্ররোচনায় পূজামণ্ডপে পবিত্র কোরআন রেখেছিলেন, তা বলেননি বাংলাদেশের সঙ্গে তুরস্কের বাণিজ্যিক সম্পর্ক করোনা মহামারির মধ্যেও খুব একটা ক্ষতিগ্রস্ত হয়নি বলে জানিয়েছেন তুরস্কের রাষ্ট্রদূত ধর্মীয় সম্প্রীতিতে বাংলাদেশকে পৃথিবীর ‘নাম্বার ওয়ান’ বা সেরা উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন করোনা সংক্রমণে ৯ জনের মৃত্যু হয়েছে, এ সময় নতুন রোগী শনাক্ত হয়েছে ২৭৮ জন। চেক জালিয়াতির মাধ্যমে যশোর শিক্ষা বোর্ডের ব্যাংক হিসাব থেকে আরও আড়াই কোটি টাকা আত্মসাত সারা দেশে প্রতিমা, পূজামণ্ডপ, মন্দিরে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগের প্রতিবাদে গণ–অনশন, গণ–অবস্থান ও বিক্ষোভ মিছিল করছেন সনাতন ধর্মাবলম্বীরা উচ্চমাধ্যমিক বা এইচএসসি পরীক্ষার ফরম পূরণের জন্য আবার সুযোগ দিয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড সাম্প্রদায়িক শক্তি মনে করে, ঠিক একাত্তরের মতো টার্গেট করে সংখ্যালঘুদের ওপর হামলা চালিয়ে তাদের দেশ থেকে বের করে দেওয়া যায় কক্সবাজারের উখিয়ার থাইনখালী রোহিঙ্গা শিবিরে দুটি সন্ত্রাসী গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনায় সাত জন নিহত ও ১০ জন আহত হয়েছেন দ্বিতীয় ধাপে সারা দেশে ৮৪৮টি ইউনিয়ন পরিষদে (ইউপি) নির্বাচন হতে যাচ্ছে

অক্সিজেন সিলিন্ডার বিস্ফোরণে দুজন ওয়ার্ড বয় দগ্ধ

জুয়েল দাস।
  • আপডেট সময় : বুধবার, ১১ আগস্ট, ২০২১
  • ৫৮ বার পঠিত

নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়া বালুর মাঠ এলাকায় অ্যাপোলো নামের একটি ক্লিনিকে অক্সিজেন সিলিন্ডার বিস্ফোরণে দুজন ওয়ার্ড বয় দগ্ধ হয়েছেন। আজ বুধবার বেলা আড়াইটার দিকে ক্লিনিকের পর্যবেক্ষণকক্ষে (অবজারভেশন) বিস্ফোরণের এ ঘটনা ঘটে।

দগ্ধ ব্যক্তিরা হলেন বরিশালের মো. রাজীব (২৭) ও নারায়ণগঞ্জের বন্দর উপজেলার মো. হৃদয় (২০)। তাঁদের মধ্যে রাজীবের অবস্থা গুরুতর হওয়ায় তাঁকে প্রাথমিক চিকিৎসা শেষে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে অবস্থিত শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠানো হয়েছে।
কয়েকজন প্রত্যক্ষদর্শী ও হাসপাতালের নার্সরা বলেন, দুপুরে ক্লিনিকের অস্ত্রোপচারকক্ষে এক প্রসূতির অস্ত্রোপচার শেষে তাঁকে পর্যবেক্ষণকক্ষে পাঠানোর প্রক্রিয়া চলছিল। এ জন্য দুই ওয়ার্ড বয় রাজীব ও হৃদয় পর্যবেক্ষণকক্ষ প্রস্তুত করার কাজ করছিলেন। একপর্যায়ে কক্ষের ভেতরে বিকট শব্দ হলে কর্মকর্তা-কর্মচারীরা সেখানে গিয়ে দেখতে পান, অক্সিজেন সিলিন্ডার বিস্ফোরণে দুই ওয়ার্ড বয়ের শরীর পুড়ে গেছে। পরে হাসপাতালের চিকিৎসক ও নার্সরা এসে দগ্ধ দুজনকে প্রাথমিক চিকিৎসা দেন। সিলিন্ডার বিস্ফোরণে রাজীবের মুখমণ্ডলসহ শরীরের বিভিন্ন অংশ ঝলসে গেছে। তবে দগ্ধ রাজীবের অবস্থা গুরুতর হওয়ায় তাঁকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠানো হয়।
এদিকে ভবনের ওঠানামার সিঁড়ি প্রয়োজনের তুলনায় অনেক সরু হওয়ায় দগ্ধ রাজীবকে স্ট্রেচারে করে নিচে নামাতে খুবই বেগ পেতে হয়।

এ ঘটনার পর ক্লিনিকের চতুর্থ তলার ৪১০ নম্বরের ওই পর্যবেক্ষণকক্ষ থেকে বিস্ফোরণ হওয়া অক্সিজেন সিলিন্ডারসহ যাবতীয় আলামত দ্রুত সরিয়ে ফেলা হয়। মালিকপক্ষের কাউকে সেখানে পাওয়া যায়নি।

ক্লিনিকের ব্যবস্থাপক আফজাল হোসেন দাবি করেন, পর্যবেক্ষণকক্ষে সিলিন্ডারের সঙ্গে মিটার সংযুক্ত করার সময় বিস্ফোরণ হয়ে ওয়ার্ড বয় রাজীব ও হৃদয় দগ্ধ হন। ক্লিনিকে কর্মরত লোকজন দ্রুত গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন এবং দগ্ধ ব্যক্তিদের চিকিৎসার ব্যবস্থা করেন। তবে ভেতরে কোনো রোগী ছিল না। রাজীবের শরীরের অধিকাংশ পুড়ে যাওয়ায় তাঁকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে এবং হৃদয়কে এই ক্লিনিকে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। তিনি আরও জানান, দুর্ঘটনার পরপরই দগ্ধ দুই ওয়ার্ড বয়ের পরিবারকে জানানো হয়েছে।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ্ জামান জানান, কেউ কোনো অভিযোগ দেননি তবে এ বিষয়ে খোঁজখবর নেওয়া হচ্ছে।

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ দৈনিক অপরাধ ©
A Sister Concern of Prachi 2020 Ltd